Beta

অস্কার ২০১৯

সেরা অভিনেত্রীর পুরস্কার অলিভিয়ার হাতে

২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪৫ | আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪৮

অনলাইন ডেস্ক
অস্কারে সেরা অভিনেত্রীর পুরস্কার অলিভিয়া কোলম্যানের হাতে। ছবি : সংগৃহীত

সঞ্চালক না থাকলেও উত্তেজনার কমতি ছিল না। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটার হলে আয়োজিত ৯১তম অস্কার বা একাডেমি অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান ছিল একদম জমজমাট।

আজ সোমবার বাংলাদেশ সময় ভোরে শুরু হয় চলচ্চিত্রের অন্যতম মর্যাদাপূর্ণ এ পুরস্কার প্রদানের আসর।

২০১৮ সালের ‘বোহেমিয়ান রাপসোডি’ ছবিতে দুর্দান্ত অভিনয়ের জন্য সেরা অভিনেতা হিসেবে রামি মালেকের নাম ঘোষণার কয়েক মিনিট পরেই সেরা অভিনেত্রীর নাম ঘোষণা করা হয়।

‘দ্য ফেভারিট’ ছবিতে অসাধারণ অভিনয়ের স্বীকৃতিস্বরূপ অলিভিয়া কোলম্যান জিতে নেন সেরা অভিনেত্রীর পুরস্কার। ওরগোস ল্যানথিমোস পরিচালিত ‘দ্য ফেভারিট’ আঠারো শতকের কাহিনী অবলম্বনে নির্মিত।

ডলবি থিয়েটার হল ছিল তারকায় ভরা। হলিউডের খ্যাতনামা তারকারা হাজির হয়েছিলেন হলিউডের এই ‘বিগ নাইটে’। প্রতিবছরই এই অনুষ্ঠানে সঞ্চালক কে হবেন, তা নিয়ে বেশ চাঞ্চল্য থাকে বিশ্বজুড়ে। তবে এবারের আসর শুরু হয় সঞ্চালক ছাড়াই। এর আগে ১৯৮৯ সালে সঞ্চালকবিহীন অস্কার প্রদান অনুষ্ঠান হয়েছিল।

সেরা পার্শ্ব অভিনেত্রীর খেতাব জিতেছেন রেজিনা কিং। ‘ইফ বিয়েল স্ট্রিট কুড টক’ ছবির জন্য তিনি পুরস্কার পেয়েছেন। ‘গ্রিন বুক’ ছবির জন্য সেরা পার্শ্ব অভিনেতা হয়েছেন মাহেরসালা আলি।

ঋতুস্রাব নিয়ে এ অঞ্চলে এখনো রয়েছে নানা ছুঁৎমার্গ। কিন্তু ঋতুস্রাব নিয়ে ভারতে তৈরি একটি তথ্যচিত্র জিতে নিয়েছে অস্কার। ৯১তম অস্কার পুরস্কারের মঞ্চে ডকুমেন্টারি শর্ট সাবজেক্ট বিভাগে অস্কার পেয়েছে রায়কা জেতাবচি পরিচালিত ‘পিরিয়ড, এন্ড অব সেনটেন্স’ ছবিটি। সূত্র : ইন্ডিয়া টুডে

Advertisement