Beta

প্রসঙ্গ ‘করণের পুতুল’, উচিত জবাব আলিয়ার

১০ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০৮

অনলাইন ডেস্ক
বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত ও আলিয়া ভাট। ছবি : সংগৃহীত

এর আগেও নির্মাতা-প্রযোজক করণ জোহরের সঙ্গে বিতর্কে জড়িয়েছিলেন বলিউডে ঠোঁটকাটা বলে পরিচিত কঙ্গনা রানাউত। ফের করণ ও আলিয়া ভাটকে জড়িয়ে বিতর্কিত মন্তব্য করে আলোচনার কেন্দ্রে তিনি।

কঙ্গনার অভিযোগ, বলিউডের অনেক তারকা তাঁর বিরুদ্ধে একজোট আর ঐতিহাসিক সিনেমা ‘মনিকর্নিকা : দ্য কুইন অব ঝাঁসি’ নিয়ে বিতর্ক চরমে উঠলেও তাঁর পাশে দাঁড়াননি কেউ। চলচ্চিত্র অঙ্গনের অনেককে একহাত নেওয়ার পর ক্ষোভ প্রকাশ করেছেন আলিয়া ভাট ও আমির খানের প্রতিও।

আলিয়া ভাটকে সরাসরি আক্রমণ করেন কঙ্গনা। স্পষ্ট জানান, আলিয়ার কোনো নিজস্বতা নেই। তিনি পরিচালক করণ জোহরের হাতের পুতুল।

‘আমি ব্যক্তিগতভাবে আলিয়ার কাছে জানতে চেয়েছিলাম, মনিকর্নিকা সংক্রান্ত বিতর্কে ওর কী মত। এটা তো আমার ব্যক্তিগত বিষয় নয়। একটা সিনেমা। কিন্তু সে সময় ও কোনো কথা বলেনি। আসলে ওর নিজের কিছু বলার ক্ষমতাই নেই। ও তো করণ জোহরের হাতের পুতুল। সেই নিরিখে আলিয়াকে সফলও বলব না আমি,’ বলেন কঙ্গনা।

শুধু তা-ই নয়, কঙ্গনা বলেছেন, ‘নির্লজ্জভাবে’ আলিয়া তাঁর কাছে ‘রাজি’র প্রচারণাকালে সাহায্য চেয়েছিলেন; কিন্তু কখনোই তাঁর ছবির কোনো প্রদর্শনীতে যাননি আলিয়া। যদিও আলিয়া বলেছেন, কঙ্গনাকে কখনো আঘাত করেননি, যদি ভুলও হয়ে থাকে, ক্ষমা চাইবেন তিনি।

যা হোক, কঙ্গনার এমন মন্তব্যের পরও নীরব ছিলেন আলিয়া। তবে একটি শীর্ষ দৈনিককে তিনি দিয়েছেন ধ্রুপদি উত্তর, ‘যদি তাঁর (কঙ্গনা) কোনো অভিযোগ থেকে থাকে, তবে আমি ব্যক্তিগতভাবে তাঁর কাছে গিয়ে প্রতিক্রিয়া জানাব। মিডিয়ার সামনে আমি কিছু বলতে চাই না।’

আলিয়া আরো বলেছেন, তিনি কঙ্গনার প্রশংসাকারীদের একজন। শুধু অভিনয়ের জন্যই নয়, ব্যক্তিগতভাবেও প্রশংসার দাবিদার তিনি।

‘আগেও বলেছি, অভিনেতা হিসেবে ও তিনি যে রুচি তৈরি করেছেন, আমি সত্যিই তার প্রশংসা করি। তিনি একজন অবিসংবাদিত ব্যক্তি এবং সে কারণে সব সময় তাঁর প্রশংসা করি। যদি কখনো তাঁকে অনিচ্ছাকৃতভাবে কষ্ট দিয়ে থাকি, সেটা আমার জানা নেই। সত্যি বলছি, আমার ইচ্ছেও ছিল না। আমি প্রতিক্রিয়া পাওয়ার জন্য কোনো কিছু করি না,’ বলেন আলিয়া।

পরিচালনা নিয়ে নানা বিতর্ক উঠলেও শেষ পর্যন্ত বিশ্বব্যাপী বক্স অফিসে হাসছে কঙ্গনার ইতিহাস-আশ্রিত ছবি ‘মনিকর্নিকা’। গত ২৫ জানুয়ারি মুক্তি পায় কঙ্গনা ও রাজা কৃষ্ণ জগরলামুদি পরিচালিত ছবিটি। বিতর্ক চললেও বক্স অফিসে ভালোই আয় করছে। চিত্রসমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছেন কঙ্গনা।

অন্যদিকে রণবীর সিংয়ের সঙ্গে নিজের ‘গাল্লি বয়’ সিনেমার প্রচারণা নিয়ে ব্যস্ত আছেন আলিয়া ভাট। সূত্র : ইন্ডিয়া টুডে

Advertisement