Beta

যেভাবে বদলে গেছে বনিতার জীবন

০৬ ডিসেম্বর ২০১৮, ২১:০৮

অনলাইন ডেস্ক
‘অক্টোবর’ দিয়ে বলিউডে পা রেখেছেন অভিনেত্রী বনিতা সাঁধু। ছবি : ইনস্টাগ্রাম

ব্রিটিশ-ভারতীয় অভিনেত্রী বনিতা সাঁধু, যিনি ‘অক্টোবর’ দিয়ে বলিউডে পা রেখেছেন। বলেছেন, একটি নির্দিষ্ট জায়গায় নিজেকে আটকে রাখতে চান না তিনি।

২০ বছর বয়সী এ অভিনেত্রী আরো বলেছেন, বাণিজ্যিক ছবিতে কাজ করতেই আগ্রহ বেশি তাঁর। এ ধরনের ছবি উপভোগ করেন তিনি। সঙ্গে তাঁর চায় ভালো চিত্রনাট্য।

“আমি নিজেকে বাক্সবন্দি করে রাখতে চাই না। ‘অক্টোবর’ সিনেমা করতে পেরে আমি খুব খুশি। আমি বিচিত্র কাজ করতে চাই। বিভিন্ন ধরনের সৃজনশীল মানুষের সঙ্গে কাজ করতে চাই। যদি তা বড় ছবি হয়, ভালোই। অথবা প্রথমবার পরিচালনা করছেন, তাঁর স্বাধীন সিনেমাতেও কাজ করতে চাই। সেটাও অসাধারণ হবে। শুধু চাই, প্রকল্পটি সৃজনশীল ও আবেগের হবে”, বলেন বনিতা সাঁধু।

বনিতা আরো বলেন, ‘বাণিজ্যিক সিনেমা দেখে আমরা সবাই বড় হয়েছি। তারা সেটা ভালোই করছে। একই সময়ে আমি সৃজনশীল ও নতুন ধারার সিনেমায়ও কাজ করতে চাই।’

‘অক্টোবর’ সিনেমায় শিউলি চরিত্রে অভিনয় করে বেশ প্রশংসিত হন বনিতা সাঁধু। ছবিতে তিনি হোটেল প্রশিক্ষকের ভূমিকায় ছিলেন। কিন্তু এক দুর্ঘটনার কারণে তাঁকে কোমায় চলে যেতে হয়। এ ছবিতে আরো ছিলেন ‘সুই ধাগা’ খ্যাত অভিনেতা বরুণ ধাওয়ান।

দিলজিৎ দোসাঞ্জের সঙ্গে বনিতা সাঁধু। ছবি : ইনস্টাগ্রাম

‘অক্টোবর’ পরিচালনা করেছেন সুজিৎ সিরকর। অল্প বাজেটের ছবি হলেও বক্স অফিসে ভালো আয় করেছে।

‘এই চরিত্রে আমার ওপর আস্থা রাখার জন্য সুজিৎ সিরকরের কাছে ঋণী। এটা আমার জীবনকে বদলে দেওয়া চরিত্র। রুপালি পর্দায় দেখতে হয়তো সহজ লাগে, কিন্তু এত সহজ ছিল না। আমরা সবাই দলগতভাবে কাজ করেছি। সাড়াও পেয়েছি অবিশ্বাস্যরকম। এই প্রকল্পের একজন হতে পেরে নিজেকে ভাগ্যবান ও কৃতজ্ঞতা জানাচ্ছি’, বলেন বনিতা।

‘অক্টোবর’ ছবির শুটিং করেই বনিতা চলে যান যুক্তরাজ্যে। সেখানে সংগীতশিল্পী ও অভিনেতা দিলজিৎ দোসাঞ্জের মিউজিক ভিডিও ‘জিন্দ মাহি’র জন্য শুট করেন তিনি।

দিলজিতের সঙ্গে কাজ করতে পেরে খুব উত্তেজিত বনিতা। বলেন, “আমি পাঞ্জাবি। আমার পরিবার দিলজিতের মতোই। এই মিউজিক ভিডিও নিয়ে তারা খুব উত্তেজিত। আমি দিলজিতের বড় ভক্ত। ‘উড়তা পাঞ্জাব’ আমার প্রিয় সিনেমার একটি। শুটিং খুব উপভোগ করেছি।”

আপাতত অবসর বিনোদনে আছেন বনিতা সাঁধু। সামাজিক মাধ্যমে বেশ জনপ্রিয় তিনি। ইনস্টাগ্রামে তাঁর আড়াই লাখের বেশি অনুসরণকারী আছে।  সূত্র : আজ কি খবর

Advertisement