Beta

সালমানের সিনেমায় কি ‘নিরাপত্তাহীন’ দিশা?

১০ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৩

অনলাইন ডেস্ক
বলিউড সুপারস্টার সালমান খান ও অভিনেত্রী দিশা পাটানি। ছবি : সংগৃহীত

যখনই কোনো চলচ্চিত্রে একাধিক তারকা থাকেন, তখনই প্রশ্ন ওঠে একে অপরের ভূমিকা নিয়ে সহ-অভিনেতারা নিরাপত্তাহীনতায় ভুগবেন কি না। বিশেষ করে, ‘ভারত’ ছবির মতো যদি হয়। কেননা, এই ছবির প্রধান ভূমিকায় রয়েছেন বলিউড সুপারস্টার সালমান খান ও আবেদনময়ী অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। এঁদের পাশে যদি আরো তারকার আবির্ভাব হয়, তখন নিরাপত্তাহীনতা তো থাকবেই।

তবে ‘ভারত’ ছবির ক্ষেত্রে এমনটা হচ্ছে না বলেই জানিয়েছেন বর্তমানে সবচেয়ে আলোচনায় থাকা পরিচালক আলি আব্বাস জাফর। এ ছবিতে সালমান-ক্যাটরিনা ছাড়াও রয়েছেন একসময়ের জনপ্রিয় অভিনেত্রী টাবু, জনপ্রিয় কমেডি অভিনেতা সুনীল গ্রোভার, হালের সেনসেশন দিশা পাটানি ও ‘দিলবার’খ্যাত নোরা ফাতেহি। বলা হচ্ছে, প্রত্যেকেরই গুরুত্বপূর্ণ ভূমিকা আছে এ ছবিতে।

অভিনেত্রী দিশা পাটানি এখন বেশ জনপ্রিয়। সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর ভক্ত-অনুসরণকারীর সংখ্যাও প্রচুর। ‘ভারত’ ছবিতে ভূমিকা নিয়ে তাঁর কী প্রতিক্রিয়া? জানালেন পরিচালক নিজেই।

আলি আব্বাস জাফর বলেন, ‘এ ছবি একজন মানুষের সঙ্গে সঙ্গে একটি জাতিকে বর্ণনা করবে। ৬৫ বছরের বেশি সময় ধরে চলমান গল্প এটি। এখানে প্রত্যেকের ভূমিকাই গুরুত্বপূর্ণ। ছবির প্রয়োজনে প্রচুর বিশেষ চরিত্র রাখা হয়েছে।’

‘ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার আগে আমি পুরো গল্পই দিশাকে শুনিয়েছি। আমাকে বলেছে, এ ছবিতে তাঁর অংশে সে নিরপেক্ষ থাকবে; কারণ এর গল্প খুবই সুন্দর। সে আরো বলেছে, ব্যক্তির ভূমিকার চেয়ে সিনেমার ভূমিকা তাঁর কাছে বেশি গুরুত্বপূর্ণ।’

তবে দিশার কী মত—তা জানতে আগ্রহী ভক্তরা। ছবিতে তাঁর ভূমিকা বড় না ছোট, সেসব তো তিনিই ভালো বুঝবেন।

একটি গণমাধ্যমকে তিনি বলেছেন, “‘ভারত’ ছবির অংশ হতে পেরে আমি সৌভাগ্যবোধ করছি। আমি মনে করি, এটা ঈশ্বরের আশীর্বাদ ও ভালোবাসা এবং আমার পরিবার ও শুভাকাঙ্ক্ষীদের জন্য তো বটেই। আর এ জন্যই আমি কিছু ভালো ও মজার কাজ করতে পারছি। যা হোক, সবকিছুই নির্ভর করে কঠোর পরিশ্রমের ওপর। কঠোর পরিশ্রম করলে জীবনে সবকিছুই সুন্দর হবে।”

‘ভারত’ ছবিতে দিশা পাটানি শরীরচর্চাকারীর ভূমিকায় অভিনয় করবেন। সার্কাস দলে তাঁকে দেখা যাবে। সার্কাসের অংশটি একসময়ের সেরা কমেডি-অভিনেতা রাজ কাপুর ও তাঁর ‘মেরা নাম জোকার’ ছবিকে স্মরণে রেখেই করা। খবর টাইমস নাউ নিউজের।

আলি আব্বাস জাফর এক সাক্ষাৎকারে বলেন, ‘ষাটের দশকের একটি সার্কাস দলের আদলে তৈরি সেটে সালমান-দিশা অভিনয় করবেন। দিশা প্রতিশ্রুতিশীল তারকা। ছবির চরিত্রের জন্যই আমাদের এমন একজন মেয়ে প্রয়োজন ছিল, যে একই সঙ্গে সুন্দরী ও শারীরিকভাবে অ্যাথলেট। দিশা এ চরিত্রের জন্য পারফেক্ট।’

তো, ভক্তরা কি ‘ভারত’ ছবি দেখার জন্য প্রস্তুত?

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement