Beta

জাহ্নবীর জন্য ৮৮ বছর বয়সেও গাইতে চান লতা

২৬ জুলাই ২০১৮, ১০:৪৮

কলকাতা সংবাদদাতা

বয়স নব্বই ছুঁই ছুঁই। ভারতের সংগীত জগতের এককথায় ধ্রুবতারা তিনি। পেয়েছেন ভারতরত্ন খেতাব। তিনি সংগীতসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। তাঁর কণ্ঠে এর আগে ঠোঁট মিলিয়েছেন ভারতের জনপ্রিয় অভিনেত্রীরা। এমনকি একালের দীপিকা পাডুকোন, ক্যাটরিনা কাইফ কিংবা অনুশকা শর্মার মতো অভিনেত্রীরাও তাঁর কণ্ঠে ঠোঁট মিলিয়েছেন। দশকের পর দশক ধরে ভারতীয় চলচ্চিত্রকে অজস্র জনপ্রিয় সংগীত উপহার দিয়েছেন লতা মঙ্গেশকর।

সম্প্রতি সেই লতা মঙ্গেশকরের মনে এক নতুন ইচ্ছের উদয় হয়েছে। সদ্য বলিউডে পা দেওয়া এই প্রজন্মের এক তরুণী অভিনেত্রীকে মনে ধরেছে লতা মঙ্গেশকরের। তরুণী ওই অভিনেত্রীর মিষ্টি হাসি তাঁর এতটাই পছন্দ হয়েছে যে এই বয়সে এসেও সেই অভিনেত্রীর জন্য গান গাইতে চান লতা।

সম্প্রতি এক অনুষ্ঠানে ৮৮ বছরের কোকিলকণ্ঠি গায়িকা লতা মঙ্গেশকর তাঁর সেই গোপন ইচ্ছের কথা ব্যক্ত করেছেন। বর্ষীয়ান সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের পছন্দের সেই উঠতি অভিনেত্রী হলেন জাহ্নবী কাপুর। বনি কাপুর ও প্রয়াত অভিনেত্রী শ্রীদেবী কাপুরের মেয়ে জাহ্নবী কাপুরের জন্য গান গাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন লতা মঙ্গেশকর।

বলিউডে কাপুর পরিবারের সঙ্গে মঙ্গেশকরদের সম্পর্ক বেশ পুরোনো। বনি কাপুর ও অনিল কাপুরের বাবা ছিলেন প্রযোজক। সেই থেকেই কাপুর বাড়িতে লতা মঙ্গেশকরের যাতায়াত। অনিল কাপুর ও বনি কাপুরকেও খুব ছোটবেলা থেকে দেখেছেন তিনি। কাপুর বাড়ির দুই ভাই বনি-অনিলের সঙ্গে তাঁর সম্পর্কও বহু দিনের। সেই অনিল-বনিদের পরবর্তী প্রজন্ম এখন পা রেখেছে বলিউডে। তাই লতা মঙ্গেশকরের ইচ্ছে, কাপুর পরিবারের উঠতি প্রজন্মদের কারো জন্য কণ্ঠ দেবেন তিনি। তবে এ ক্ষেত্রে মা শ্রীদেবীর মৃত্যুর পর জাহ্নবী যেভাবে নিজেকে সামলে নিয়েছেন এবং নিজের ক্যারিয়ারকে এগিয়ে নিয়ে গেছে, তাতে মুগ্ধ লতা। এমনকি জাহ্নবীকে তিনি এর আগে সাধুবাদও দিয়েছেন। তাই ৮৮ বছর বয়সেও জাহ্নবীর জন্য গান গাওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন লতা মঙ্গেশকর।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement