Beta

পেরুর ‘মাদকসম্রাট’ কলম্বিয়ায় আটক

০২ মে ২০১৬, ১৬:০১

অনলাইন ডেস্ক
কলম্বিয়ায় আটকের পর পেরুর মাদকসম্রাট গালভেজ কাল্লি। ছবি : রয়টার্স

দক্ষিণ আমেরিকার দেশ পেরুর মাদকসম্রাট বলে পরিচিত গারসন আলদাইর গালভেজ কাল্লিকে গ্রেপ্তার করেছে কলম্বিয়া পুলিশ। গত শনিবার ধরা পড়ার পর এরই মধ্যে কাল্লিকে পেরুতে ফেরত পাঠানো হয়েছে বলে জানিয়েছে রয়টার্স। 

গত সোমবার কলম্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী লুইস কার্লোস ভিলিগাসের বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়,‘কারাকোল’ বা ‘দ স্নেল’ নামে পরিচিত গারসন কাল্লিকে কলম্বিয়ায় আটক করা হয়েছে। এরপর সঠিক অভিবাসন কাগজপত্র না থাকায় তাঁকে পেরুতে ফেরত পাঠানো হয়েছে।

বিবিসির সাংবাদিকদের কাছে ভিলিগাস বলেন, জাতিসংঘের মাদক ও অপরাধবিষয়ক দপ্তর এবং পেরুভিয়ান পুলিশের কাছে গালভেজ কাল্লি শীর্ষ মাদক চোরাকারবারি। তাঁর বিরুদ্ধে পেরুর বন্দর কালাওতে কোকেন চোরাচালান দল নিয়ন্ত্রণের অভিযোগসহ অসংখ্য খুনের অভিযোগও আছে।

এর আগে জাতিসংঘের মাদক ও অপরাধবিষয়ক দপ্তর জানায়, এর আগে কাল্লিকে ধরতে তথ্যের জন্য এক লাখ ৫০ হাজার মার্কিন ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছিল বলেও জানান ভিগিলাস।

এদিকে গ্রেপ্তারের পর সব অভিযোগ অস্বীকার করেছেন কাল্লি। তাঁর দাবি, আইনানুযায়ী দোষী প্রমাণিত হওয়ার আগে নির্দোষ হিসেবে বিবেচিত হওয়ার অধিকার তাঁর আছে। 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement