Beta

মালির জিম্মি সংকটের অবসান, ২৭ লাশ উদ্ধার

২০ নভেম্বর ২০১৫, ১৫:৫৯ | আপডেট: ২০ নভেম্বর ২০১৫, ২৩:০১

অনলাইন ডেস্ক

মালির রেডিসন ব্লু হোটেলে ‘জিম্মি ঘটনায়’ ২৭ জনের মৃতদেহ উদ্ধার করেছে দেশটির সেনাবাহিনী। এ ছাড়া হোটেলটিতে থাকা ১৭০ জন জিম্মির সবাইকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে তারা। স্থানীয় সময় আজ শুক্রবার সকাল ৮টায় মালির রাজধানী বামাকোর প্রাণকেন্দ্রে অবস্থিত যুক্তরাষ্ট্রভিত্তিক ওই হোটেলে জঙ্গি হামলার ঘটনা ঘটে।

মালির সেনাবাহিনীর মুখপাত্র জো জোসেফ এলুডের বরাত দিয়ে রয়টার্স জানায়, স্থানীয় সময় বিকেল ৩টার দিকে সেনাবাহিনী হোটেলটির ভেতর ঢুকলে এই জঙ্গি সংকটের অবসান ঘটে। তবে এই ঘটনায় ২৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলেও জানায় সেনাবাহিনী। তবে মৃতদের পরিচয় বা জঙ্গিদের বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

সকালে মালির একটি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছিল, খুব সকালে হোটেলটি থেকে গুলির শব্দ পাওয়া যায়। বর্তমানে পুলিশ ওই এলাকায় অবস্থান নিয়েছে এবং এলাকাটি পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। 

স্থানীয় সংবাদমাধ্যমে বলা হয়েছে, কূটনৈতিক পাসওয়ালা একটি গাড়িতে রেডিসন ব্লু হোটেলে হাজির হয় বন্দুকধারীরা। তারা তিনজনকে হত্যার পর হোটেলে থাকা ব্যক্তিদের জিম্মি করে। পরে কোরআনের কিছু অংশ মুখস্থ জানে এমন কয়েকজন ব্যক্তিকে বন্দুকধারীরা ছেড়ে দেয়। 

মালির সরকার জানিয়েছিল, যুক্তরাষ্ট্রভিত্তিক রেডিসন ব্লু হোটেলে বন্দুকধারীদের হাতে জিম্মিদের মধ্যে অনেক বিদেশিও আছেন। 

মালিতে অবস্থিত যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে বলা হয়েছে, রেডিসন হোটেলে বন্দুকধারী অবস্থান নিয়েছে। দেশটিতে অবস্থানরত নাগরিকদের পরিবারের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।  

মালির রাজধানীর প্রাণকেন্দ্রে অবস্থিত রেডিসন ব্লু হোটেল বেশ সুপরিচিত ও জনপ্রিয়। দেশটিতে অবস্থানরত পর্যটকদের অনেকেই এই হোটেলেই থাকেন। 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement