Beta

নিউইয়র্ক থেকে লন্ডনে প্রধানমন্ত্রী, ঢাকায় ফিরছেন কাল

০২ অক্টোবর ২০১৫, ০৮:৩২ | আপডেট: ০২ অক্টোবর ২০১৫, ০৯:৫৯

নিজস্ব প্রতিবেদক
লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান হাইকমিশনের কর্মকর্তারা। ছবিটি স্থানীয় সময় ০১ সেপ্টেম্বর-২০১৫, বৃহস্পতিবার তোলা। ছবি : এনটিভি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে যোগদান শেষে লন্ডনে পৌঁছেছেন। গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৮টার দিকে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি। এর আগে এদিন সকালে নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দর থেকে রওনা হন তিনি। যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী আটদিন অবস্থান করেন। আগামীকাল তাঁর ঢাকায় ফেরার কথা রয়েছে।

ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম জিয়াউদ্দিন ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এ কে আবদুল মোমেন জন এফ কেনেডি বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। 

যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার মো. আবদুল হান্নান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এরপর সেখান থেকে তিনি হোটেল ক্ল্যারিজে যান। লন্ডনে সংক্ষিপ্ত সফরকালে তিনি সেখানেই অবস্থান করবেন। আজ শুক্রবার বিকেলে লন্ডনে একটি হোটেলে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেওয়া হবে। 

পরে স্থানীয় সময় রাত ৮টা ৩৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে দেশের উদ্দেশে লন্ডন ছাড়বেন প্রধানমন্ত্রী। 

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সংক্ষিপ্ত যাত্রাবিরতির পর আগামীকাল শনিবার বাংলাদেশ সময় দেড়টায় প্রধানমন্ত্রী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন বলে আশা করা হচ্ছে। 

নিউইয়র্কে অবস্থানকালে শেখ হাসিনা গত ৩০ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনের সাধারণ বিতর্কে তাঁর দেশের বিবৃতি পাঠ করেন। 

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নূরুল ইসলাম বিএসসি, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান, আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, নারী ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, সাবেক বন ও পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, পররাষ্ট্রসচিব শহীদুল হক, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে আছেন।

এ ছাড়া এফবিসিসিআইয়ের সভাপতি আবদুল মাতলুব আহমাদের নেতৃত্বে ১১৯ সদস্যের একটি ব্যবসায়ী প্রতিনিধিদল যুক্তরাষ্ট্রে সফরকালে শেখ হাসিনার সফরসঙ্গী ছিলেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement