Beta

এক বাঁধাকপির ওজন ২৪ কেজি, কুমড়ার ২৩০!

১৯ সেপ্টেম্বর ২০১৫, ১৮:১২ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৫, ১৯:৪৮

অনলাইন ডেস্ক
আয়ান নেইলের ২৪.২ কেজি ওজনের বাঁধাকপি। ছবি : দি ইনডিপেনডেন্ট

আর কয়েকদিন পরেই আসছে শীতকাল। শীত মানেই নানারকম শীতের সবজি। বড় একটি ব্যাগ নিয়ে বাজারে গেলেই নিয়ে আসা যায় কয়েকটি ফুলকপি, বাঁধাকপিসহ নানা প্রজাতির শীতের সবজি। কিন্তু আজ এমন কিছু শীতের সবজির গল্প শোনাব, যেগুলো আনতে ব্যাগ নিয়ে গেলে চলবে না। যেতে হবে ক্রেন কিংবা ট্রাক নিয়ে।

প্রতিবছরের এই সময়ে যুক্তরাজ্যে অনুষ্ঠিত হয় দৈত্যাকৃতির সবজি প্রদর্শনী। যুক্তরাজ্যের সংবাদমাধ্যম দি ইনডিপেনডেন্ট জানিয়েছে, চলতি বছরের ১৮ সেপ্টেম্বর হারোগেট হেমন্তকালীন ফুল প্রতিযোগিতার অংশ হিসেবে ব্যতিক্রমধর্মী এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল।

উত্তর ইয়র্কশায়ারে অনুষ্ঠিত বার্ষিক জাতীয় সবজি প্রতিযোগিতা ২৬ প্রজাতির ১০০টির বেশি দৈত্যাকৃতির সবজি অংশগ্রহণ করে। প্রথমে দুদিন এই দানবাকৃতির সবজি প্রদর্শনী অনুষ্ঠিত হয় আর শেষদিন অনুষ্ঠিত হয় সবজি প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় সবাইকে পেছনে ফেলে প্রতিযোগিতায় জিতেছেন পশ্চিম ইউরোপের ফর্প এলাকার আয়ান নেইল। তিনি ২৪.২ কেজি ওজনের বাঁধাকপি উৎপাদন করে জিতেছেন পুরস্কার। এ ছাড়া তিনি ১৪.২ কেজি ওজনের শালগমও এনেছিলেন প্রদর্শনীতে।

দ্বিতীয় স্থান লাভ করেছেন স্কটল্যান্ডের সীমান্তবর্তী প্রামের ব্রায়ান মার্শাল। তিনি উৎপাদন করেছেন ২৩০ কেজি ওজনের কুমড়া।

ইয়র্কশায়ারের পিটার গ্লাসব্রুক নিয়ে এসেছিলেন ৪.৮ কেজি ওজনের একটি দানবাকৃতির গাজর। তিনি লাভ করেছেন তৃতীয় স্থান। এ ছাড়া তিনি আরেকটি পুরস্কার পেয়েছেন সাড়ে পাঁচ কেজি ওজনের ইউরোপিয়ার মুলা উৎপাদনের জন্য।

 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement