Beta

৫০ কোটিরও বেশিবার ডাউনলোড করা হয়েছে পোকেমন গো

১২ সেপ্টেম্বর ২০১৬, ১৮:৫৭

ফিচার ডেস্ক

গত জুলাই মাসে পোকেমন গো গেমটি ছাড়া হয়েছিল গুগল প্লেস্টোর ও অ্যাপল স্টোরে। মুক্তির পর থেকেই দ্রুত জনপ্রিয়তা লাভ করে গেমটি। রীতিমতো ভাইরাসের মতো ছড়িয়ে পড়ে পোকেমন গো। এমনকি গেমটি খেলতে গিয়ে অনেক গেমারই দুর্ঘটনা ঘটিয়েছেন।

এবার নতুন এক রেকর্ড করেছে গেমটি। অ্যাপল ও গুগল প্লেস্টোর থেকে এখন পর্যন্ত ৫০ কোটিবারেরও বেশি ডাউনলোড করা হয়েছে গেমটি। পোকেমন গো-এর নির্মাতা প্রতিষ্ঠান নিয়ান্তিকের পক্ষ থেকে গত বুধবার এ খবর জানানো হয়। এ খবর জানিয়েছে বিজনেস ইনসাইডার।

এমন অনেক জনপ্রিয় গেম রয়েছে যা চার বছর ধরে চলছে কিন্তু সেসব গেমও পোকেমন গো-এর এই রেকর্ডের ধারেকাছে পৌঁছাতে পারেনি। যদিও গেমটি এখনো অনেক দেশের গেমাররা খেলার সুযোগ পাননি। আবার অনেক দেশে গেমটি নিষিদ্ধ করা হয়েছে দুর্ঘটনা এড়াতে।

নিয়ান্তিকের প্রধান নির্বাহী জন হানকে বলেন, ‘বিশ্বজুড়ে মানুষ পোকেমন গো গেমটিকে ভালোবেসেছে। সত্যিকারের লোকেশনে পোকেমন খুঁজে বের করার এই আইডিয়া মানুষের ভালো লেগেছে। সব বয়সের মানুষই গেমটি খেলেছেন।’

হানকে আরো জানান, সামনে অ্যাপল ওয়াচ ব্যবহার করেও গেমটি খেলতে পারবেন অ্যাপলপ্রেমীরা।

পোকেমন গো গেমটি মূলত একটি লোকেশন-বেজড গেম। জাপানের প্রতিষ্ঠান দ্য পোকেমন কোম্পানির সঙ্গে মিলে এটি তৈরি করেছে মার্কিন গেম ও সফটওয়্যার ডেভেলপার প্রতিষ্ঠান নিয়ান্তিক করপোরেশন।

গেমটি খেলার জন্য স্মার্টফোনের ইন্টারনেট সংযোগ, জিপিএস সিস্টেম ও ক্যামেরা চালু রাখতে হবে। কারণ আপনি যেখানে বসে গেমটি খেলছেন গুগল ম্যাপের সাহায্যে আপনার চারপাশের পরিবেশকেই ভার্চুয়াল রিয়েলিটি হিসেবে আপনার ফোনের স্ক্রিনে তুলে আনা হবে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement