Beta

ইউসি ব্রাউজার বাংলাদেশে নিয়ে এলো বিডি এক্সপ্রেস

১৮ আগস্ট ২০১৬, ১৪:০৪

ফিচার ডেস্ক

চীনের আলিবাবা মোবাইল বিজনেস গ্রুপের পোর্টফোলিও প্রতিষ্ঠান ইউসিওয়েব নিয়ে এসেছে ‘বিডি এক্সপ্রেস’। আজই প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এই নিউজ এগ্রেগেটরটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের ঘোষণা দেওয়া হয়েছে। পাঠকের সংবাদপ্রাপ্তির অভিজ্ঞতাকে বদলে দেওয়ার লক্ষ্যে দেশের খ্যাতনামা নিউজপোর্টালগুলোর সহযোগিতায় অভিনবভাবে কাজ করবে বিডি এক্সপ্রেস। এনটিভি অনলাইন শুরু থেকেই এর সঙ্গে সম্পৃক্ত হয়েছে।

বিডি এক্সপ্রেস একটি শক্তিশালী অ্যালগরিদমসম্পন্ন নিউজ এগ্রেগেটর, যা কন্টেন্ট সংগ্রহের চিরাচরিত পথকে পরিবর্তন করে। এটি বিগ ডাটা নিখুঁতভাবে নিউজ পুশিং এবং পাঠককে সঠিক সংবাদ দিতে সক্ষম। আর এভাবেই প্রত্যেক ব্যবহারকারীর দৈনন্দিন তথ্য গ্রহণের সক্ষমতা বৃদ্ধি করবে এটি।

ইউসি ব্রাউজারের অ্যানড্রয়েড ভার্সনের জন্য বিডি এক্সপ্রেস আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয় ৫ আগস্ট। ইউসি ব্রাউজার ব্যবহারকারীদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় হওয়ার মাধ্যমে বিডি এক্সপ্রেস বাংলাদেশের প্রায় ১৬ লাখ ব্যবহারকারীকে আকৃষ্ট করেছে। বিডি এক্সপ্রেস রাজনীতি, প্রযুক্তি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, লেটেস্ট ট্রেন্ডসহ বিভিন্ন ধরনের জাতীয় ও আন্তর্জাতিক সংবাদ পরিবেশন করবে। এটি একটি বিজ্ঞাপনমুক্ত সেবা, যা ব্যবহারকারীকে দ্রুত স্ট্রিমিং ও ব্রাউজিং অভিজ্ঞতা দেবে। এ অর্জনকে উদযাপন করতে, ইউসিওয়েব বিভিন্ন ক্ষেত্রের সেলিব্রেটির অংশগ্রহণে একটি ক্যাম্পেইন করবে।

চিরাচরিত অন্যান্য সংবাদ উৎসের সঙ্গে পার্থক্য করে বাংলাদেশে ইউসি ব্রাউজারের প্রোডাক্ট ম্যানেজার সিহাই ইও বলেন, ‘ইউসি ব্রাউজারের বিগ ডাটা এবং অ্যালগরিদম প্রযুক্তির ভিত্তিতে বিডি এক্সপ্রেস ব্যবহারকারীর সুবিধার্থে কাস্টমাইজড সংবাদ পরিবেশন করে, যা অন্যান্য সংবাদ উৎস থেকে সম্পূর্ণ আলাদা। পাশাপাশি ইউসি ব্রাউজার পুশ নোটিফিকেশনের সহায়তায় ব্যবহারকারীরা তাৎক্ষণিক ব্রেকিং নিউজ পাবেন, যা তাদের জন্য আগ্রহজনক। এর অর্থ হলো, আমাদের ব্যবহারকারীদের কোনো স্প্যাম পেজ ফিল্টার করার দরকার নেই এবং তাঁরা তাঁদের চাহিদামতো প্রাসঙ্গিক সংবাদগুলো তাৎক্ষণিকভাবে পাবেন।’

অ্যাডভান্সড ক্লাউড এক্সেলারেশন এবং ডাটা কমপ্রেশন প্রযুক্তিগুলো অন্য যেকোনো ব্রাউজারের চেয়ে ইউসি ব্রাউজার নিউজ লোডিংয়ের ক্ষেত্রে দ্রুততর গতি নিশ্চিত করে। এতে রয়েছে শক্তিশালী অ্যাড-ব্লকিং ফাংশন, যার ফলে অন্যান্য নিউজ ওয়েবসাইটগুলোর মতো বিরক্তিকর ও অপ্রাসঙ্গিক বিজ্ঞাপন থেকে বিরত রেখে ব্যবহারকারীকে আরামদায়ক পড়ার পরিবেশের নিশ্চয়তা দেয়।

বিডি এক্সপ্রেসের প্রত্যাশা এবং ভবিষ্যৎ পরিকল্পনা প্রসঙ্গে হাওয়ার্ড লিয়াং—যিনি ইউসিওয়েব, আলিবাবা মোবাইল বিজনেস গ্রুপের বিজনেস ডিরেক্টর অব ইমার্জিং মার্কেট—তিনি বলেন, ‘অনন্য সব ফিচারকে ভিত্তি করে ইউসি ব্রাউজার এর গ্রাহকের মোবাইল ব্রাউজিং অভিজ্ঞতাকে সমৃদ্ধ করার চেষ্টা করছে। বাংলাদেশে বিডি এক্সপ্রেস চালু হওয়ার মাধ্যমে ইউসি ব্রাউজারকে কন্টেন্টের টুল হিসেবে প্রস্তুত করতে আমাদের জন্য এটি একটি নতুন পদক্ষেপ। ইউসিওয়েব এবং আলিবাবা মোবাইল বিজনেস গ্রুপের পরবর্তী গুরুত্বপূর্ণ কাজ হচ্ছে কন্টেন্ট ব্যবহারের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করা।’

আলিবাবা মোবাইল বিজনেস গ্রুপের ব্যবসা প্রতিষ্ঠান ইউসিওয়েব ইনকরপোরেট (ইউসিওয়েব) শীর্ষস্থানীয় মোবাইল ইন্টারনেট সফ্টওয়্যার ও সেবাদানকারী প্রতিষ্ঠান। ২০০৪ সালের শুরু থেকে ইউসিওয়েব সারা বিশ্বের মানুষের সেরা মানের মোবাইল ইন্টারনেট ব্যবহারের অভিজ্ঞতা দেওয়ার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে। ইউসিওয়েবের আন্তর্জাতিক পণ্য পোর্টফোলিওতে রয়েছে ইউসি ব্রাউজার (মোবাইল ব্রাউজিং সার্ভিস), ইউসি নিউজ (কন্টেন্ট এগ্রেগেটর) ৯ অ্যাপস (অ্যানড্রয়েড অ্যাপ স্টোর), ইউসি ইউনিয়ন (মোবাইল ট্যারিফ অ্যান্ড মোনেটাইজেশন প্ল্যাটফর্ম) ইত্যাদি। ইউসি ব্রাউজার বিশ্বের দ্বিতীয় মোবাইল ব্রাউজার, যেটি ২০১৬ সালের মে পর্যন্ত ২০ শতাংশের বেশি পেজ ভিউ মার্কেট শেয়ার নিয়ে রয়েছে (স্ট্যাট কাউন্টার অনুযায়ী)। মে, ২০১৬ সালের পরিসংখ্যান অনুযায়ী ইউসি ব্রাউজার ৪০ কোটি সক্রিয় ব্যবহারকারী পেয়েছে, যেখানে ৯ অ্যাপসের ২৫ কোটি।

ইউসিওয়েব এবং এর বিভিন্ন পণ্য সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন-www.ucweb.com

আলিবাবা মোবাইল বিজনেস গ্রুপ শীর্ষস্থানীয় মোবাইল কন্টেন্ট ও সেবাদানকারী প্রতিষ্ঠান। এর পোর্টফোলিও পণ্যতে রয়েছে মোবাইল ব্রাউজার, মোবাইল সার্চ, লোকেশন-বেইজড সার্ভিস, মোবাইল গেমিং, অ্যাপ স্টোর এবং মোবাইল রিডার অপারেশন। অত্যাধুনিক প্রযুক্তিগুলো এবং বিগ ডাটা নিয়ে আলিবাবা মোবাইল বিজনেস গ্রুপ মোবাইল ইন্টারনেটে নতুনত্ব ও নির্ভরযোগ্যতা আনতে প্রতিশ্রুতিবদ্ধ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement