Beta

অলিম্পিক গেমস নিয়ে গুগলের ফ্রুট গেমস

০৬ আগস্ট ২০১৬, ০৭:২৬ | আপডেট: ০৬ আগস্ট ২০১৬, ০৯:১৬

ফিচার ডেস্ক

বিশ্বজুড়ে এখন চলছে অলিম্পিক গেমসের উত্তেজনা। এতে পিছিয়ে নেই সার্চ ইঞ্জিন গুগলও। এমনিতেই বিশেষ দিবসে তারা হোমপেজে বিভিন্ন ধরনের পরিবর্তন আনে। দেওয়া হয় বিশেষ দিবস সংশ্লিষ্ট গুগল ডুডল।

এ বছরের রিও অলিম্পিকসের আয়োজন নিয়েও বিশেষ ডুডল তৈরি করেছে গুগল। সেই সঙ্গে আনা হয়েছে অলিম্পিকের আদলে তৈরি ফ্রুট গেমস। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবল।

ফ্রুটস গেমের একটি ভিডিও আপলোড করেছে গুগল। স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য গেমটির অ্যানড্রয়েড ও আইওএস সংস্করণ ছাড়া হয়েছে। গুগল প্লেস্টোর ও অ্যাপল স্টোর থেকে গেমটি ডাউনলোড করে নেওয়া যাবে।

ফ্রুট গেমসের মধ্যে আলাদা সাতটি খেলা রয়েছে। আর এসব গেম সাজানো হয়েছে অলিম্পিকের বিভিন্ন গেমসের আদলে।  

বাংলাদেশের স্থানীয় সময় শনিবার ভোর ৫টায় ব্রাজিলের রাজধানী রিও ডি জেনিরোর মারাকান স্টেডিয়ামে অলিম্পিক গেমসের জাকজমক উদ্বোধনী অনুষ্ঠিত হয়। ২০৬টি দেশের পাশাপাশি এবারের আসরে অংশ নিচ্ছে শরণার্থীদের একটি দল। মোট ২৮টি বিভাগে প্রতিযোগিতা করবেন বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আসা ক্রীড়াবিদরা।

প্রায় ১১ হাজার অ্যাথলেটের মিলনমেলার বড় আকর্ষণ এই প্যারেডে বাংলাদেশের পতাকা বহন করেন গলফার সিদ্দিকুর রহমান।

এবারই প্রথমবারের মতো অলিম্পিকে অংশ নিচ্ছে কসোভো ও দক্ষিণ সুদান। রিও অলিম্পিক আসরের সবচেয়ে বড় দল যুক্তরাষ্ট্র। মোট ৫৫৪ জন মার্কিন খেলোয়াড় এবারের আসরে প্রতিযোগিতা করবেন। এবারের সর্বকনিষ্ঠ অ্যাথলেট ১৩ বছর বয়সী নেপালি সাঁতারু গৌরিকা সিং।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement