Beta

ব্রাজিলে ‘পোকেমন গো’ চালুর দাবি জানালেন মেয়র

১৯ জুলাই ২০১৬, ১৩:২২

বিশ্বব্যাপী মানুষ এখন ‘পোকেমন গো’ গেমসের নেশায় আক্রান্ত। লোকেশন বেজড এই গেম খেলার নেশায় মেতে উঠেছে সবাই। এবারের অলিম্পিকের আয়োজক দেশ ব্রাজিলের রিও ডি জেনিরোর মেয়র স্বয়ং পোকেমন গো নিয়ে এক দাবি করে বসেছেন।

না, মেয়র এদুয়ার্ডো পায়েস ‘পোকেমন গো’-কে অলিম্পিক গেমসে অন্তর্ভুক্ত করার দাবি জানাননি। তবে শুধু এই ইচ্ছা ব্যক্ত করেছেন যে তিনি চান, ব্রাজিলের মানুষ ও পর্যটকরা যেন অলিম্পিক গেমস চলাকালে ‘পোকেমন গো’ খেলতে পারেন। ফেসবুকে তাঁর এক পোস্ট থেকে এই তথ্য জানা যায়। বার্তা সংস্থা সিএনএন থেকে পাওয়া গেছে এই খবর।

পোকেমন গো আপাতত শুধু যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড আর জার্মানিসহ ৩০টি দেশের স্মার্টফোন ব্যবহারকারীরা খেলতে পারছেন। রিও ডি জেনিরোর মেয়রের দাবি, এ তালিকায় ব্রাজিলকেও অন্তর্ভুক্ত করা হোক। সামনের মাসের ৫ থেকে ২১ আগস্ট পর্যন্ত দেশটিতে অলিম্পিক গেমস অনুষ্ঠিত হবে।

অবশ্য পোকেমন গোর প্রতিষ্ঠাতা কোম্পানি নিয়ান্তিকের ভাষ্যমতে, আপাতত ব্রাজিলীয়রা এই গেমস খেলার সুযোগ পাচ্ছেন না।

তবে এরই মধ্যে রিওর রাস্তাঘাটের ম্যাপিং করে ফেলা হয়েছে ভবিষ্যৎ পোকেমন গো গেমারদের জন্য। গেমটির বিশেষত্ব হচ্ছে গেমারের আশপাশের পরিবেশকেই এটি ভার্চুয়াল রিয়েলিটির মাধ্যমে তুলে ধরতে পারে, ফলে গেমাররা পরিচিত গণ্ডির মধ্যেই গেমসটি খেলার সুযোগ পান।

গত ৭ জুলাই গেমটি বাজারে আসার পর পরই এখন পর্যন্ত প্রায় এক কোটি বার ডাউনলোড করা হয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement