Beta

রোমাঞ্চ ছড়িয়ে ইউএস ওপেনের চ্যাম্পিয়ন নাদাল

০৯ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩৪

স্পোর্টস ডেস্ক

রোমাঞ্চকর এক দ্বৈরথ দেখা গেল ইউএস ওপেনের পুরুষ এককের ফাইনালে। আজ সোমবার ফাইনালে রাফায়েল নাদাল ও দানিল মেদভেদেভের আগুনে লড়াইয়ের সাক্ষী হয় নিউইয়র্কের ফ্ল্যাশিং মেডোজ। এই লড়াইয়ে জয়ী হয়ে পুরুষ এককের চ্যাম্পিয়ন নাদাল।

প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্লামের ফাইনালে ওঠা দানিলের বিপক্ষে রোমাঞ্চকর লড়াইয়ে ৭-৫, ৬-৩, ৫-৭, ৪-৬, ৬-৪ গেমে ম্যাচ জিতে নেন নাদাল। প্রথম দুই সেটে স্প্যানিশ তারকার জয়ের পর ঘুরে দাঁড়ান দানিল। কিন্তু শেষ পর্যন্ত পারলেন না স্মরণীয় কিছু করতে। শেষ সেটে জয় দিয়ে শিরোপা নিশ্চিত করেন নাদাল। এই নিয়ে ক্যারিয়ারের ১৯তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জেতার স্বাদ পেলেন তিনি।

এর আগে দুর্দান্ত জয়ে ইউএস ওপেনের ফাইনাল নিশ্চিত করেন নাদাল। শেষ চারের লড়াইয়ে প্রতিপক্ষ মাত্তেও বেরেত্তিনিকে হারিয়ে ফাইনাল মঞ্চে পা রাখেন পুরুষ এককে দ্বিতীয় সর্বোচ্চ গ্র্যান্ড স্লামজয়ী এই টেনিস তারকা। আর গত বৃহস্পতিবার শেষ আটের লড়াইয়ে আর্জেন্টিনার দিয়েগো জুবার্তসমানকে হারিয়ে ইউএস ওপেনের সেমিফাইনাল নিশ্চিত করেন তিনবারের চ্যাম্পিয়ন নাদাল। অন্যদিকে নারী এককে উঠতি টেনিস তারকা বিয়াঙ্কা আন্দ্রেয়েস্কোর কাছে পাত্তাই পাননি সেরেনা উইলিয়ামস। ২৩বার গ্র্যান্ড স্লামজয়ী তারকার বিপক্ষে সহজ জয়ে শিরোপা জিতে নিলেন কানাডিয়ান টেনিস তারকা।

Advertisement