Beta

সাকিবদের নতুন টেস্ট জার্সি

০৩ সেপ্টেম্বর ২০১৯, ২০:১৫

স্পোর্টস ডেস্ক
টেস্টের নতুন জার্সিতে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

টেস্টে এই কিছুদিন আগে চালু হয়েছে জার্সিতে নাম ও  নম্বর লেখা। সাদা পোশাকে জার্সি নম্বর লিখে খেলাও শুরু করেছে বেশ কয়েকটি দেশ। সে তালিকায় যোগ হচ্ছে বাংলাদেশের নাম। আফগানিস্তানের বিপক্ষে আসন্ন টেস্টে নম্বর লেখা নতুন জার্সি পরে মাঠে নামবেন সাকিব-মুশফিরা।

আজ মঙ্গলবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলোয়াড়দের গায়ে দেখা গেল সাদা পোশাকে সবুজ নম্বর লেখা জার্সি।

যাতে সাকিব ‘৭৫’, মুশফিকুর রহিম ‘১৫’ মাহমুদউল্লাহ ‘৩০’, সৌম্য সরকার ‘৫৯’, মোসাদ্দেক হোসেন সৈকত ‘৩২’, আবু জায়েদ রাহি ‘১৭’ লিটন দাস ‘১৬’ সাদমান ইসলাম ‘১০’ ইবাদত হোসেন ‘৫৮’ নম্বর জার্সি পরে মাঠে নামবেন। অবশ্য সীমিত ওভারের ক্রিকেটে এই নম্বরের জার্সি পরে মাঠে নামতেন তারা।

এদিকে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড এরই মধ্যে সাদা পোশাকে জার্সি নম্বর লিখে খেলেছে। এবার বাংলাদেশও খেলতে যাচ্ছে।

আগামী ৫ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলোয়াড়দের জার্সিতে নাম ও নম্বর লিখে খেলতে হচ্ছে। আফগানিস্তানের বিপক্ষে আসন্ন ম্যাচটি বিশ্ব চ্যাম্পিয়নশিপের অংশ না হলেও এ টেস্টে বাংলাদেশ দলের খেলোয়াড়রা নাম ও নম্বরসহ জার্সি পরে মাঠে নামবে।

আগামী নভেম্বরে ভারত সফরে দুই ম্যাচের সিরিজ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করবে বাংলাদেশ। আফগানিস্তানের বিপেক্ষ ম্যাচেই ট্রায়াল হিসেবে জার্সিতে নাম ও নম্বর ব্যবহার করবে বাংলাদেশ দল।

Advertisement