Beta

শত চেষ্টায়ও মেয়েকে বাঁচাতে পারলেন না এনরিকে

৩০ আগস্ট ২০১৯, ১৬:০২ | আপডেট: ৩০ আগস্ট ২০১৯, ১৬:৩৮

স্পোর্টস ডেস্ক
লুইস এনরিকে ও তাঁর মেয়ে জানা। ছবি : সংগৃহীত

দুই মাস আগে আচমকাই স্পেনের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন বার্সেলোনার সাবেক কোচ লুইস এনরিকে। একমাত্র কারণ, মেয়ের ক্যানসার। এর আগে তিন মাস ধরে হাড়ের ক্যানসারে ভুগছিল ছোট্ট জানা। মেয়ের এমন পরিস্থিতিতে কি আর এত বড় দায়িত্ব নেওয়া যায়? কিন্তু শত চেষ্টা করেও মেয়েকে বাঁচাতে পারলেন না এনরিকে। পাঁচ মাস ক্যানসারের সঙ্গে লড়ে গতকাল বৃহস্পতিবার না-ফেরার দেশে পাড়ি জমায় নয় বছর বয়সী জানা।

গতকাল এক টুইটবার্তায় মেয়ের মৃত্যুর কথা জানিয়ে এনরিকে লেখেন, ‘আমাদের পরিবারের জন্য তুমি একটি তারা হয়ে থাকবে। আমরা তোমাকে অনেক মিস করব। আমাদের জীবনের প্রতিটি দিন তোমাকে মনে রাখব এই আশা নিয়ে যে, ভবিষ্যতে আমাদের আবারও দেখা হবে।’ এ ছাড়া জানাকে সুস্থ করার জন্য নিয়োজিত চিকিৎসকদেরও ধন্যবাদ জানান তিনি।

এদিকে, জানার মৃত্যুতে স্প্যানিশ ফুটবল ফেডারেশন ছাড়াও দুই প্রতিদ্বন্দ্বী ফুটবল ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদও শোকবার্তা জানিয়েছে। শোক জানিয়েছেন একসময়ে এনরিকের শিষ্য ও তারকা ফুটবলার লিওনেল মেসি। তিনি বলেন, ‘আমরা আপনার পাশে রয়েছি।’

এনরিকে ও এলেনা কুলেল দম্পতির তিন সন্তানের মধ্যে জানা ছিল সবচেয়ে ছোট।

বার্সেলোনা ও স্পেন ছাড়াও স্প্যানিশ লিগের আরেক ক্লাব সেল্টা ভিগো ও ইতালির ক্লাব রোমার কোচ ছিলেন লুইস এনরিকে। কোচ হিসেবে দায়িত্ব নিয়ে দলগুলোকে এনে দিয়েছেন অনেক সাফল্য।

Advertisement