Beta

উইলিয়ামসন-ধনঞ্জয়ার বোলিং অ্যাকশনে সন্দেহ

২০ আগস্ট ২০১৯, ১৪:৫৭

স্পোর্টস ডেস্ক

গল টেস্টে মাত্র তিন ওভার বোলিং করেছেন কেন উইলিয়ামসন। তাতেই বোলিং অ্যাকশন নিয়ে আইসিসির সন্দেহের তালিকায় পড়ে গেলেন নিউজিল্যান্ড অধিনায়ক। এই তালিকায় তাঁর সঙ্গে আছেন লঙ্কান স্পিনার আকিলা ধনঞ্জয়া।

গত ১৮ আগস্ট শ্রীলঙ্কার জয় দিয়ে শেষ হয়েছে গল টেস্ট। ঘরের মাঠে লঙ্কানদের জয়ের ম্যাচে দুই ইনিংসে ৬২ ওভার বোলিং করে ৬ উইকেট নিয়েছেন ধনঞ্জয়া। দলের জয়ে বড় অবদান রাখা ধনঞ্জয়াই এবার বোলিং অ্যাকশন নিয়ে আইসিসির সন্দেহের তালিকায় পড়েছেন।

এর আগেও বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্নের মুখে পড়েছিলেন ধনঞ্জয়া। গত বছর বোলিং অ্যাকশনের কারণে নিষিদ্ধ করা হয় তাঁকে। পরে নিজের বোলিং শুধরে মাঠে ফিরেছেন তিনি। কিন্তু স্থায়ী হতে পারলেন না। ফের প্রশ্নবিদ্ধ তাঁর বোলিং।

অন্যদিকে, তিন ওভার বোলিং করে কিউই তারকা উইলিয়ামসনও বড় বিপদে পড়লেন। এর আগে ২০১৪ সালে প্রশ্নবিদ্ধ বোলিং নিয়ে তাঁকে নিষিদ্ধ করা হয়। তবে এবারের অ্যাকশন নিয়ে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেয়নি আইসিসি।

ম্যাচ শেষ হওয়ার দুদিন পর আইসিসি জানিয়েছে এ খবর। ম্যাচ অফিশিয়ালদের দেওয়া রিপোর্টের ওপর ভিত্তি করে প্রশ্নবিদ্ধ করা হয় দুই দেশের দুই তারকাকে। আগামী ১৪ দিনের মধ্যে পরীক্ষা দিতে হবে আকিলা ও উইলিয়ামসনকে। অবশ্য পরীক্ষার ফলাফলের আগে বোলিং চালিয়ে যেতে পারবেন দুই স্পিনার।

আইসিসির নিয়ম অনুযায়ী, দুই বছরের মধ্যে যদি কোনো বোলারের অ্যাকশনে দুবার প্রশ্নবিদ্ধ হয়, তাহলে তাঁকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়। সে হিসেবে পরীক্ষায় সফল না হতে পারলে বড় বিপদ হতে পারে লঙ্কান বোলার ধনঞ্জয়ার।

Advertisement