Beta

বিপিএল নিয়ে জরুরি সভা

সাকিবকে নিয়ে আলোচনাই হয়নি

২০ আগস্ট ২০১৯, ১৩:০৮

ক্রীড়া প্রতিবেদক

হঠাৎ করে সাকিব আল হাসানের রংপুর রাইডার্সে যোগ দেওয়ার বিষয়টি বেশ ঝড় তুলেছিল মিডিয়াপাড়ায়। বিষয়টি একদম মেনে নিতে পারেনি ঢাকা ডায়নামাইটস। তার মাঝেই খবর আসে সপ্তম আসরের নিয়ম পরিবর্তন নিয়ে। তাতে বিশ্বসেরা অলরাউন্ডারের রংপুরে যাওয়া এখনো নিশ্চিত নয়।

গতকাল সোমবার আসন্ন বিপিএল সামনে রেখে জরুরি সভা ডাকে বিপিএল গভর্নিং কাউন্সিল। সভায় ডাকা হয় কয়েকটি ফ্র্যাঞ্চাইজি মালিককেও। তাঁদের জানানো হয় আসন্ন বিপিএলের নতুন নিয়মকানুন নিয়ে। পাশাপাশি ফ্র্যাঞ্চাইজির মালিকদের মতামত শুনেছে বিসিবি। তবে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত কাল আসেনি।

সভায় বিভিন্ন বিষয় এলেও আইকনদের দল পরিবর্তন নিয়ে কোনো কথাই হয়নি। এমনকি সাকিবকে নিয়েও নয়। ঢাকা ডায়নামাইটসের প্রধান নির্বাহী ওবায়েদ নিজাম বলেন, ‘সভায় আইকনদের নিয়ে কোনো প্রশ্নই আসেনি। কারণ, এবার থেকে সব নতুন করে শুরু হবে। তাই সে প্রসঙ্গে আমরা কথা বলিনি। বিপিএল গভর্নিং কাউন্সিল আয়োজন সফল করতে আমাদের থেকে কিছু পরামর্শ চেয়েছিল, তা আমরা লিখে নিয়ে আসছিলাম। তারা শুনেছে, এখন দেখি সামনে কী হয়।’

আগামী আসর থেকে সবকিছুতে পরিবর্তন আনবে বিপিএল কমিটি। তাতে ক্রিকেটারদের পূর্ববর্তী চুক্তিও বাতিল। দল গোছাতে হাতে সময় কম মালিকপক্ষগুলোর।

এ প্রসঙ্গে ঢাকা ডায়নামাইটসের সিইও বলেন, ‘গত ফেব্রুয়ারি থেকে আমরা দল গোছানোর জন্য প্রস্তুত ছিলাম। বাকিদের কথা জানি না, শুধু আমাদেরটা জানি। নিয়ম যেহেতু পরিবর্তন হচ্ছে, রিটেনশন রাখা হবে না, নতুন করে নতুন সাইকেল করা হবে। আশা করছি সময় যথেষ্ট সময় আছে দল সাজানোর জন্য।’

Advertisement