Beta

মাশরাফির বিদায়ী ম্যাচের সিদ্ধান্ত হচ্ছে আজ?

১৭ আগস্ট ২০১৯, ১৪:২১ | আপডেট: ১৭ আগস্ট ২০১৯, ১৫:১০

স্পোর্টস ডেস্ক

দুদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, জিম্বাবুয়ের সঙ্গে ওয়ানডে ম্যাচ আয়োজন নিয়ে ওয়ানডে অধিনায়ক  মাশরাফি বিন মুর্তজার সঙ্গে আলোচনায় বসবেন। আজ শনিবার বেলা ১টার দিকে মাশরাফি আসেন মিরপুরে বিসিবি কার্যালয়ে। এসেই সোজা বোর্ড সভাপতির সঙ্গে আলোচনায় বসেন। ধারণা করা হচ্ছে, এ আলোচনায় সিদ্ধান্ত হবে মাশরাফির বিদায়ী ম্যাচ হচ্ছে কি না।

বিশ্বকাপের পর থেকে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় খবর মাশরাফি বিন মুর্তজার অবসর ভাবনা। অধিনায়কের বিদায়ের মঞ্চ সাজানোর পরিকল্পনা আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডেরও। কিন্তু মাশরাফি নিজে কী ভাবছেন?

নিজের অবসরে যাওয়া নিয়ে এখন পর্যন্ত একটি কথাও বলেননি মাশরাফি। এমনকি বোর্ডের সঙ্গেও এ বিষয়ে কোনো আলোচনা হয়নি অধিনায়কের। তাই বিসিবি চায়, বিষয়টি নিয়ে অধিনায়কের সঙ্গে আলাপ করতে। গত বৃহস্পতিবার সাংবাদিকদের এমনটাই জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। খুব তাড়াতাড়িই ওয়ানডে অধিনায়কের সঙ্গে কথা বলবেন বলেও উল্লেখ করেছিলেন বোর্ডপ্রধান।

গত ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে হাজির হন পাপন। সেখানে সাংবাদিকদের সামনে তিনি বলেন, ‘অবসর নিয়ে ওর (মাশরাফি) সঙ্গে কোনো কথা হয়নি। আগে অবসর নিয়ে ওর সঙ্গে কথা বলে নিই, তারপর বোঝা যাবে আসলে মাশরাফি কী চায়?’

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও সেপ্টেম্বরে টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজ সামনে রেখে আগামীকাল রোববার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ দলের কন্ডিশনিং ক্যাম্প। ৩৫ জন খেলোয়াড়কে নিয়ে শুরু হওয়া এই কন্ডিশনিং ক্যাম্পে মাশরাফি বিন মুর্তজাকে রাখা হয়নি। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে আয়োজনের সম্ভাবনা কম বলেই ওয়ানডে অধিনায়ককে না রাখার কারণ হিসেবে দেখান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

বিশ্বকাপের সময় থেকে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে ভুগছেন মাশরাফি। চোটে পড়ায় কয়েক দিন আগে হওয়া শ্রীলঙ্কা সফরেও যেতে পারেননি। বর্তমানে নিজ এলাকায় ঈদের ছুটি কাটাচ্ছেন টাইগার কাপ্তান। ছুটি শেষ করে আগামী দু-তিনের মধ্যে তাঁর ঢাকায় ফেরার কথা।

Advertisement