Beta

অস্ট্রেলিয়ার বিপর্যয়ে বৃষ্টির পরশ

১৭ আগস্ট ২০১৯, ১০:৫৭

স্পোর্টস ডেস্ক

লর্ডসের বৈরি আবহাওয়া বোলারদের জন্য আর্শিবাদ হয়ে দাঁড়িয়েছে। ইংলিশদের প্রথম ইনিংসে দাপট দেখিয়েছেন অস্ট্রেলিয়ার বোলাররা। এবার অসিদের ইনিংসেও ইংলিশ বোলারদের জয়জয়কার। গতকাল শুক্রবার তৃতীয় দিনে অসি ব্যাটসম্যানদের বাধা হয়ে দাঁড়িয়েছে ইংলিশ পেস অ্যাটাক।

দিনের শুরুতেই অস্ট্রেলিয়ার টপ অর্ডার গুড়িয়ে দিলেন আর্চার-ওকসরা। এক সেশনের কম সময় ব্যাট করে বৃষ্টির আগে ৮০ রানে চার উইকেট হারিয়ে ফেলেছে সফরকারীরা।

অবশ্য দ্রুত উইকেট হারানো অস্ট্রেলিয়ার বিপর্যয়ে একটু হলেও স্বস্তির পরশ দিয়েছে বৃষ্টি। না হলে ইংলিশ পেসের সামনে অল্প রানেই মুখ থুবড়ে পড়তে পারতো টিম পেইনের দল।

এক উইকেটে ৩০ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে অস্ট্রেলিয়া। নতুন দিনের শুরুতেই ক্যামেরন ব্যানক্রফটকে ফিরিয়ে নিজের প্রথম টেস্ট উইকেটের দেখা পান জোফরা আর্চার। পরের ওভারে আবারও ধাক্কা খায় অস্ট্রেলিয়া। এবার ক্রিস ওকসের বলে ফিরে যান উসমান খাজা। ফেরার আগে ৫৬ বলে ৩৬ রান করেন তিনি। এরপর ট্রাভিস হেডকে থামান স্টুয়ার্ট ব্রড।

অবশ্য উইকেটে এখনো টিকে আছেন স্টিভ স্মিথ। আগের ম্যাচে জোড়া সেঞ্চুরি করা স্মিথকে এই ম্যাচেও দলকে বাঁচাতে হলে লড়াই করতে হবে। স্মিথের সঙ্গে উইকেটে আছন ম্যাথু ওয়েড। 

প্রথম ইনিংসে ২৫৮ রানে অলআউট হয়েছিল ইংল্যান্ড। আর অস্ট্রেলিয়ার পক্ষে প্রথম তিনটি উইকেট নিয়েছেন হ্যাজেলউড। সমান তিনটি করে উইকেট নিয়েছেন কামিন্স ও লায়ন।

Advertisement