Beta

নতুন পরিকল্পনা হাতে নিয়েছে পাকিস্তান

২৩ জুলাই ২০১৯, ১৬:০৬

স্পোর্টস ডেস্ক

সদ্য সমাপ্ত  বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে ব্যর্থ হওয়ার পর এবার নতুন পরিকল্পনা হাতে নিয়েছে পাকিস্তান  ক্রিকেট বোর্ড (পিসিবি)। তারা টেস্ট ও সীমিত ওভারের ক্রিকেটে ভিন্ন ভিন্ন কোচ ও অধিনায়ক নির্বাচন করতে পারে। অচিরেই এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারে দেশটির ক্রিকেট বোর্ড।

পিসিবির এক কর্মকর্তা বলেন, ‘আগামী বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে  বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে  শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, বাংলাদেশ ও ইংল্যান্ডের বিপক্ষে আটটি টেস্ট খেলবে পাকিস্তান। তাই লংগার ভার্সনে দলের পারফরম্যান্সের উন্নতির বিষয়ে পিসিবি কিছুটা ভাবছে।

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ ও টি-টোয়েন্টি এশিয়া কাপের আগে পাকিস্তান মাত্র তিনটি ওয়ানডে খেলবে। কিন্তু সংক্ষিপ্ত ভার্সনে খেলবে নয় থেকে দশটি ম্যাচ। যে কারণে সাদা ও লাল বলে ভিন্ন ভিন্ন অধিনায়ক ও কোচের বিষয়টি বিবেচনা করছে পিসিবি।’

পিসিবি ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান ক্রিকেট কমিটির সদস্য ওয়াসিম আকরামের সঙ্গে বৈঠক করেছেন। সাবেক এ পেসার টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সীমিত ওভারের জন্য অধিনায়ক হিসেবে সরফরাজ আহমেদ ও কোচ হিসেবে মিকি আর্থারকে রেখে দেওয়ার পরামর্শ দিয়েছেন।

বোর্ডের এক সূত্র জানায়, পিসিবি এখন টেস্ট ও সীমিত ওভার ক্রিকেটের জন্য পৃথক পৃথক অধিনায়ক, হেড কোচ নিয়োগ দেওয়ার বিষয়টি বিবেচনা করছে।’

পাকিস্তান দল বর্তমানে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ষষ্ঠ স্থানে এবং টি-টোয়েন্টি ক্রিকেটে শীর্ষ স্থানে রয়েছে। তবে সরফরাজ ও আর্থার গত আড়াই বছরে টেস্ট ক্রিকেটে কোনো কিছু অর্জন করতে ব্যর্থ হয়েছেন। সাত নম্বরে থাকা টেস্ট দল নিজ মাঠে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের কাছে পরাজিত হওয়ার পর দক্ষিণ আফ্রিকায় বাজেভাবে হেরেছে। তাই নতুন এই পরিকল্পনা নিয়েছে তারা।

Advertisement