Beta

কোচ নির্বাচনে কোহলির মাতব্বরি থাকছে না

১৮ জুলাই ২০১৯, ১৮:২৬

স্পোর্টস ডেস্ক

ভারতের সর্বকালের সেরা স্পিনারদের একজন অনিল কুম্বলের দায়িত্ব নিয়েছিলেন ভারতীয় ক্রিকেট দলের। তবে দলটির অধিনায়ক বিরাট কোহলি দাপট ও আপত্তিতে টিকতে পারেননি তিনি। ছাড়তে হয় দায়িত্ব।

কোহলি তাঁর পছন্দের লোক রবি শাস্ত্রীকে কোচের পদে বসানোর কাজটি করেন। আর কোহলি-শাস্ত্রীর ভারত বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে সেমিফাইনালেই। ভারতীয় ক্রিকেট বোর্ড বদলাচ্ছে কোচ আর তার সাঙ্গপাঙ্গদের। তবে নতুন কোচ নির্বাচনের ক্ষেত্রে কোহলির কোনো মতামতই নেবে না ভারতীয় বোর্ড।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তার বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস ওই তথ্য জানিয়েছে। জানা যায়, কোচ নির্বাচন করবে বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের নেতৃত্বধীন কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস (সিওএ)। এ ক্ষেত্রে বিরাট কোহলির কোনো মতামত নেওয়া হবে না।

ওই কর্মকর্তা বলেন, ‘শেষ বার বিরাট কোহলি জানিয়েছিলেন অনিল কুম্বলের অধীনে খেলতে তাঁর (কোহলি) ও তাঁর দলের লোকজনের সমস্যা হয়। তবে কোচের নতুন নির্বাচন প্রক্রিয়ায় কোহলির বলার কিছু থাকবে না। এবার আমাদের আছে কপিল দেবের নেতৃত্বাধীন কোচ নির্বাচক কমিটি। কপিল দেব কোহলির কোনো কথা শুনবেন না।’ ওই কর্মকর্তা নিজের নাম প্রকাশ করেননি।  

কোচসহ বিভিন্ন ক্ষেত্রে লোক চেয়ে বিজ্ঞাপন দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিশ্বকাপে ব্যর্থতার পর রবি শাস্ত্রীসহ পুরো কোচিং স্টাফকেই বদলাতে চাইছে বোর্ড।

Advertisement