Beta

আগেও একই কাজ করেছিলেন মঈন-রশিদ (ভিডিওসহ)

১৫ জুলাই ২০১৯, ২৩:১৭

অনলাইন ডেস্ক

ক্রিকেটের জনক হলেও আগে কখনো একদিনের ক্রিকেটে বিশ্বকাপ জেতেনি ইংল্যান্ড। দ্বাদশ আসরে এসে শিরোপা জয়ের স্বাদ পেল তারা। রোববার ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ জিতেছে ইংলিশরা।

এত বছর পর পরম আরাধ্য ট্রফি ছুঁতে পেরে আনন্দ-উল্লাসে মত্ত গোটা ব্রিটেনবাসী। কিউইদের হারানোর পরই মাঠে পাগলাটে উদযাপন করতে দেখা গেছে ইংলিশ ক্রিকেটারদেরও। পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পর শিরোপা হাতে পেয়ে বাঁধভাঙ্গা উল্লাসে মেতে ওঠেন খেলোয়াড়রা।

স্বাভাবিকভাবেই তাঁদের উদযাপনের অনুষঙ্গ ছিল শ্যাম্পেইনের বোতল। এটি স্বাগতিকদের উদযাপন সংস্কৃতিরই অংশ। তা ছিটিয়েই শিরোপা নিয়ে হৈ-হুল্লোড়ে মেতে ওঠেন স্টোকসরা।

তবে শ্যাম্পেইনের বোতল খুলতেই এই উদযাপন থেকে নিজেদের সরিয়ে নেন ইংল্যান্ড দলের দুই মুসলিম ক্রিকেটার মঈন আলী ও আদিল রশিদ। ইসলাম ধর্মে মদ হারাম। তাই শ্যাম্পেইন উদযাপন থেকে নিজেদের সরিয়ে রাখেন এই দুই ক্রিকেটার। সতীর্থরা যখন উল্লাসে মত্ত তখন দূর থেকে দাঁড়িয়ে এই দৃশ্য দেখেন মঈন-রশিদ।

শুধু গতকাল বিশ্বকাপ জয়ের পরই না, এর আগেও কয়েকবার ইংল্যান্ড দলের সিরিজ জয়ের পর শ্যাম্পেইন উদযাপন থেকে নিজেদের সরিয়ে রেখেছিলেন এই দুই ক্রিকেটার।

Advertisement