Beta

ভারতীয় লিগে বড় সুযোগ পেলেন বাংলাদেশের সাবিনা

০৬ মে ২০১৯, ১৮:৩৪

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন গত বছর প্রথমবারের মতো ইন্ডিয়ান উইমেন্স লিগে নাম লেখান। সিথু এফসি দলের হয়ে দুর্দান্ত পারফর্মও করেছিলেন। তামিলনাড়ু রাজ্যের দল সিথু এফসির হয়ে টুর্নামেন্টে মোট ৭ গোল করেন সাতক্ষীরার এই মেয়ে। দলকে টুর্নামেন্টের সেমিফাইনালেও তুলেছিলেন। এবারও সেথু এফসিতে খেলার প্রস্তাব পান তিনি। তবে একই সময়ে চাইনিজ তাইপের লিগে খেলার প্রস্তাব পেয়ে ভারতে না খেলার সিদ্ধান্ত নেন। কিন্তু ভিসা জটিলতায় চাইনিজ তাইপেতে আর খেলতে যাওয়া হয়নি তাঁর। এমন হতাশার সময়ে নতুন করে দারুণ এক সুসংবাদ পেয়েছেন সাবিনা। ইন্ডিয়ান উইমেন্স লিগের বড় ক্লাব গোকুলাম কেরালা এফসির হয়ে খেলার সুযোগ পেয়েছেন তিনি।    

গতকাল ৫ মে থেকে শুরু হয়েছে ইন্ডিয়ান উইমেন্স লিগের চূড়ান্ত পর্ব। ১২ টি দল নিয়ে পাঞ্জাবের লুধিয়ানার গুরু নানক স্টেডিয়ামে শুরু হওয়া টুর্নামেন্টটা চলবে আগামী ২২ মে পর্যন্ত। টুর্নামেন্ট শুরুর দিন গতকাল প্রথম ম্যাচ খেলেছে সাবিনার নতুন দল গোকুলাম কেরালা এফসি। বর্তমান চ্যাম্পিয়ন রাইজিং স্টুডেন্টস ক্লাবকে ৫-০ গোলে হারিয়ে উড়ন্ত সূচনা করেছে আসরের অন্যতম ফেভারিট দলটি। 

এমন একটি দলে খেলতে পেরে স্বভাবতই উল্লসিত সবিনা খাতুন। ভারত রওয়ানা দেওয়ার আগে সংবাদমাধ্যমকে বলেন, ‘ওয়ার্ক পারমিট না পাওয়ায় চাইনিজ তাইপেতে খেলার ভিসা হয়নি আমার। তাই সেখানে খেলতে যাওয়া হয়নি। মনে করেছিলাম, এ বছর আর বাইরে খেলা হয়তো হবে না। তারপর হঠাৎ করেই কেরালা থেকে প্রস্তাব আসে। আমি ওখানে ভালো খেলে দেশের জন্য সুনাম অর্জন করতে চাই।’

সাবিনা খাতুনই প্রথম বাংলাদেশি নারী ফুটবলার হিসেবে বিদেশি লিগে খেলেছেন। মালদ্বীপের লিগে প্রথম খেলতে গিয়ে একের পর এক গোল করেছেন। এরপরই ভারতের ক্লাব সেথু এফসি গত বছর তাঁকে দলভুক্ত করে।

Advertisement