Beta

শচীনপুত্র অর্জুনকে নিল মুম্বাই

০৬ মে ২০১৯, ১৪:১৫

স্পোর্টস ডেস্ক

বাবা কিংবদন্তি ক্রিকেটার। ব্যাট হাতে দীর্ঘ ২২ বছর বোলারদের শাসন করেছেন শচীন টেন্ডুলকার। তৈরি করেছেন বিস্ময়কর সব মাইলফলক। বাবার পথ ধরে শচীনপুত্র অর্জুন টেন্ডুলকারও বেশ কিছুদিন হয়েছে ক্রিকেটে এসেছেন। অর্জুন কিছুদিন ধরেই মুম্বাইয়ের হয়ে খেলছেন। এবার মুম্বাই টি-টোয়েন্টি লিগে তাঁকে দলে নিয়েছে মুম্বাই ওয়েস্টার্ন সাবার্ব।

মুম্বাই লিগের টি-টোয়েন্টি লিগের এটি দ্বিতীয় আসর। ছয়টি ফ্র্যাঞ্চাইজি অংশ নেয় এই আসরে। সব দলই তাদের সেরা তারকাদের ধরে রেখেছে। তবে অর্জুনকে নিলামে রাখা হয়েছিল অলরাউন্ডার বিভাগে। তাঁর বেস প্রাইজ ছিল এক লাখ। তাঁকে দলে নিতে ঝাঁপিয়ে পড়ে ফ্র্যাঞ্চাইজিগুলো। শেষ পর্যন্ত লড়াই জমে ওঠে মুম্বাই ওয়েস্টার্ন ও ঈগল থানে স্ট্রাইকার্সের মধ্যে। অর্জুনের মূল্য পাঁচ লাখ উঠে যায়। শেষ পর্যন্ত লটারির মাধ্যমে তাঁকে দলে নেয় মুম্বাই।

অর্জুন এরই মধ্যে ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের হয়ে টেস্টও খেলেছেন। সূর্যকুমার যাদব, পৃথ্বী শ ও শ্রেয়স আইয়ারদের মতো তারকারা এই আসরে খেলছেন। এই নিলামে দল পেলেন আদিত্য তারে, সরফরাজ খানরাও।

শচীনেরও ক্যারিয়ার শুরু হয়েছিল মুম্বাইয়ের তরুণ দল দিয়ে। সেখানে অবশ্য খুব বেশিদিন থাকতে হয়নি সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটসম্যানকে। দুর্দান্ত প্রতিভার পরিচয় দিয়ে ১৫ বছর বয়সেই সুযোগ পেয়েছিলেন মুম্বাইয়ের প্রধান দলে। আর রঞ্জি ট্রফিতে অভিষেক ম্যাচেই অপরাজিত শতক করে নিজেকে নিয়ে গিয়েছিলেন অন্য উচ্চতায়। ডাক পেয়েছিলেন জাতীয় দলে। মাত্র ১৬ বছর বয়সেই শুরু হয়েছিল শচীনের বর্ণাঢ্য আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার। এর পর বড় বড় সব সাফল্য।

Advertisement