Beta

সাইফউদ্দিনের দুর্দান্ত বোলিংয়ে আবাহনীর জয়

১৫ এপ্রিল ২০১৯, ১৬:১২

স্পোর্টস ডেস্ক

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার লিগ পর্ব শুরু হয়েছে আজ। সুপার লিগের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড ও প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। প্রথম পর্বের শেষদিকে এসে কিছুটা খেই হারিয়েছিল চ্যাম্পিয়নরা। তবে সুপার লিগে এককথায় ‘সুপার’ শুরু করেছে ধানমণ্ডির দলটি। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দোলেশ্বরকে ১৬৫ রানে উড়িয়ে দিয়েছে মোসাদ্দেক হোসেনের দল। দলের দুর্দান্ত জয়ের নায়ক অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

দোলেশ্বরের স্কোরকার্ডটা হয়েছে দেখার মতো। ২৫২ রানের জয়ের লক্ষ্যে খেলতে নামা দলটি বিধ্বস্ত হয়েছে মাত্র ৮৬ রানে। ওপেনার সৈকত আলী এক রান করলেও আরেক ওপেনার ইমরান আউট হয়েছেন রানের খাতা খোলার আগেই। প্রথম পাঁচ ব্যাটসম্যানের মধ্যে ফরহাদ হোসেন (১১) ও সাইফ হাসানই (১৩) কেবল দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছেন। বিধ্বংসী এক স্পেলে প্রথম পাঁচ ব্যাটসম্যানকেই আউট করেছেন জাতীয় দলের বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। ডানহাতি পেসারের বোলিং তাণ্ডবে ১০.৫ ওভারে ৩৪ রানেই প্রথম পাঁচটি উইকেট হারায় ফরহাদ রেজার দল।

দলীয় স্কোর ৫০ পূর্ণ হওয়ার আগেই সৌম্য সরকারের বলে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে প্যাভিলিয়নে ফেরেন তাইবুর রহমান। শেষ পর্যন্ত ২৯.৪ ওভারে ৮৬ রানে অলআউট হয়ে যায় দোলেশ্বর। সর্বোচ্চ ২৭ রান করে অপরাজিত ছিলেন মাহমুদুল হাসান। ১৬৫ রানের বিশাল পরাজয় দিয়ে সুপার লিগ পর্ব শুরু করে প্রথম পর্বে চতুর্থ স্থানে থাকা দলটি। আগুনঝরানো অসাধারণ এক স্পেল বল করে ম্যান অব দ্য ম্যাচ হওয়া সাইফউদ্দিনের বোলিং ফিগারটা দাঁড়ায় ৬-২-৯-৫। 

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে এক ওভার বাকি থাকতেই ২৫১ রানে অলআউট হয়ে যায় আবাহনী। ইনিংসের পঞ্চম ওভারে দলীয় ১২ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হন সৌম্য সরকার। এরপর সাবেক ভারতীয় ওপেনার ওয়াসিম জাফরের সঙ্গে ১৪৬ রানের জুটি গড়েন নাজমুল হোসেন শান্ত। ম্যাচের সর্বোচ্চ ৭১ রান করেন ওয়াসিম জাফর এবং ৭০ রান করে শান্ত আউট হন। এরপর মোহাম্মদ মিঠুনের ৪১ ও মাশরাফি বিন মুর্তজার দ্রুতগতির ২৪ রানে সম্মানজনক পুঁজি পায় আবাহনী।

Advertisement