Beta

ইতিহাস গড়া আফগানদের ইমরান খানের অভিনন্দন

২০ মার্চ ২০১৯, ১২:১৫

স্পোর্টস ডেস্ক

মাত্র দ্বিতীয় টেস্ট ম্যাচে মাঠে নেমেই জয়ের মালা পরেছে আফগান ক্রিকেট দল। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এমন সাফল্য আছে আর দুটি মাত্র দেশের। নিজেদের দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলতে নেমেই জয় পেয়েছিল ইংল্যান্ড ও পাকিস্তান। অবশ্য টেস্ট ক্রিকেটের প্রথম ম্যাচটাই জিতে নিয়েছিল অস্ট্রেলিয়া, সে হিসেবে সবার আগে তারাই। অবিস্মরণীয় সাফল্যের রেকর্ডে পাকিস্তানের পাশে বসায় আফগান ক্রিকেট দলকে অভিনন্দিত করেছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ও দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান।

নিজের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে এক বার্তায় অভাবনীয় সাফল্যের জন্য আফগানিস্তানকে অভিনন্দন জানিয়ে ইমরান খান লিখেন, ‘টেস্ট ক্রিকেটে প্রথম জয় পাওয়ায় আফগানিস্তান দলকে অভিনন্দন। আন্তর্জাতিক ক্রিকেটে এত কম সময়ে অবিশ্বাস্য সাফল্য দেখিয়েছে আফগান ক্রিকেটাররা।’  

আফগানদের অভিনন্দিত করে একই সঙ্গে তিনটি টুইট করেন ইমরান খান। ইংরেজির পাশাপাশি পশতু ও উর্দু ভাষায়ও টুইট করে একই বার্তা দেন পাকিস্তান প্রধানমন্ত্রী।

যুদ্ধবিধ্বস্ত দেশ আফগানিস্তানের ক্রিকেট দলের হোম ভেন্যু ভারতের দেরাদুন স্টেডিয়াম। সোমবার নিজেদের টেস্ট ইতিহাসের দ্বিতীয় ম্যাচের চতুর্থ দিন আয়ারল্যান্ডকে সাত উইকেটে পরাজিত করে ইতিহাস গড়ে আফগান ক্রিকেট দল।

Advertisement