Beta

ক্রাইস্টচার্চের সেই মসজিদে গিয়েছিলেন মাশরাফিও

১৬ মার্চ ২০১৯, ১৫:৫০

স্পোর্টস ডেস্ক

ক্রাইস্টচার্চের একটি মসজিদে শুক্রবার সংঘটিত হয়েছে ভয়াবহ এক হামলা। বন্দুকধারীর হামলায় জুমার নামাজ পড়তে যাওয়া ৪৯ জনের প্রাণহানির ঘটনা ঘটে। ঘটনাস্থলে উপস্থিত হওয়া বাংলাদেশ দলের ক্রিকেটাররা হামলা থেকে সৌভাগ্যক্রমে বেঁচে যান। আজ স্থানীয় একটি সংবাদপত্রে লেখা কলামে এ ঘটনায় নিহতদের জন্য নিজের মর্মবেদনার কথা জানিয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। মাশরাফি জানান, তিনি নিজেও কিছুদিন আগে ওই মসজিদে নামাজ আদায় করেছিলেন। 

শনিবার প্রকাশিত লেখায় হামলা থেকে বেঁচে যাওয়া বাংলাদেশ দলের ক্রিকেটারদের নিয়ে নিজের উৎকণ্ঠার কথা তুলে ধরেন মাশরাফি। পাশাপাশি, বাংলাদেশ সফরে আসা বিদেশি দলগুলো বিশ্বমানের নিরাপত্তা পায় বলেও জানান তিনি। গতকাল ঘটনার কিছুক্ষণ পরই তামিম ইকবালের সঙ্গে ফোনে কথা বলেন মাশরাফি। অল্প সময়ের কথায় ঘটনার বিবরণ শুনে শিউরে ওঠেন তিনি।

মাশরাফির মতে, বাংলাদেশে খেলতে আসা দলগুলোকে সরকার ও ক্রিকেট বোর্ড যে নিরাপত্তা দেয়, সেটি বিশ্বমানের বললেও কম হবে। এমন নিরাপত্তা সাধারণত সফরে আসা কোনো রাষ্ট্রপ্রধানকে দেওয়া হয়। তথাপি, মাঝেমধ্যেই কথা শুনতে হয় বাংলাদেশকে। সফরকারী দলের নিরাপত্তার ক্ষেত্রে পান থেকে চুন খসলেই বিশ্ব গণমাধ্যমে সমালোচনার ঝড় উঠে। বর্হির্বিশ্ব থেকে দুয়োধ্বনিও শুনতে হয় আমাদের দেশকে।

নিউজিল্যান্ডের মতো শান্তিপ্রিয় দেশে এমন ঘটনা ঘটার পর ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে আর শিথিলতা প্রদর্শনের আর সুযোগ নেই, জানান মাশরাফি। তাঁর মতে, এখন থেকে যেকোনো দেশে সফরে যাওয়া ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে।

Advertisement