Beta

এয়ারপোর্ট ছাড়ার আগে যা বললেন তামিম

১৬ মার্চ ২০১৯, ১৫:০৩

স্পোর্টস ডেস্ক

ক্রাইস্টচার্চে স্থানীয় একটি মসজিদে শুক্রবার বন্দুকধারীর হামলা থেকে অল্পের জন্য রক্ষা পান বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। ভয়াবহ এ ঘটনার পরিপ্রেক্ষিতে তৃতীয় টেস্ট বাতিল করে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। নারকীয় হত্যাযজ্ঞের ঘটনায় আতঙ্কিত ক্রিকেটারদের আজই দেশে ফিরিয়ে আনা হচ্ছে । বাংলাদেশ সময় শনিবার ভোর ৫টায় সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি বিমানে করে রওয়ানা হয়েছেন ক্রিকেটাররা। বিমানে চড়ার ঠিক আগ মুহূর্তে বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল জানিয়েছেন, নৃশংস এই ঘটনার ধাক্কা সামলাতে সময় লাগবে দলের ক্রিকেটারদের।

শুক্রবার ক্রাইস্টাচার্চের মসজিদে জুমার নামাজ আদায় করতে গিয়ে অল্পের জন্য প্রাণে বেঁচে যান ক্রিকেটাররা। এক উগ্র শ্বেতাঙ্গ বন্দুকধারীর হামলায় ওই সময় মসজিদের ভেতর থাকা ৪৯ জনের প্রাণহানি ঘটে। দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে জীবন বাঁচাতে সক্ষম হন বাংলাদেশ দলের সদস্যরা। আজ দেশে ফেরার বিমানে উঠার প্রাক্কালে উপস্থিত কয়েকজন সংবাদকর্মীকে দলের সিনিয়র খেলোয়াড় ও ঘটনার প্রত্যক্ষদর্শী তামিম ইকবাল বলেন, ‘এখানে আমরা যে ঘটনার স্বাক্ষী হয়েছি সেটার আতঙ্ক থেকে বেরিয়ে আসতে সময় লাগবে।  আমরা যে এখন পরিবারের কাছে ফিরে যাচ্ছি, এটাই স্বস্তির। দলের প্রত্যেক সদস্যের পরিবার-পরিজনই প্রচণ্ড উদ্বেগের মধ্যে রয়েছে। মনে হয়, দেশে পরিবারের সাথে সময় কাটিয়ে স্বাভাবিক হতে পারব।’

বাংলাদেশ সময় শনিবার ভোর ৫টায় সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি বিমানে দলের ক্রিকেটারসহ মোট ১৯ জন রওনা করেছেন। বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট জানিয়েছেন, আজ রাত ১০টা ৪০ মিনিট নাগাদ ঢাকায় পৌঁছাবে দল।  কয়েকজন কোচিং স্টাফ ব্যতীত দলের ১৯ জন এক সাথে ফিরে আসছে এই ফ্লাইটে। কোচিং স্টাফদের কেউ কেউ ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকায় যাচ্ছেন। সেখান থেকে সম্ভাব্য দ্রুততম সময়ে তাদের ঢাকায় ফেরার ব্যবস্থা করা হবে।

Advertisement