Beta

নীরবতায় ক্রাইস্টচার্চে নিহতদের স্মরণ করল পিএসএল

১৬ মার্চ ২০১৯, ১১:৩৩

স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চে হামলার ঘটনায় শোকাচ্ছন্ন পুরো ক্রিকেটবিশ্ব। নারকীয় এই হামলার ঘটনায় অল্পের জন্য বেঁচে গেছেন সফরকারী বাংলাদেশ দলের ক্রিকেটাররা। তবে আল-নুর মসজিদের ভেতরে ৪৯ জনের প্রাণহানির ঘটনা স্তব্ধ করে দিয়েছে গোটা ক্রিকেট দুনিয়াকে। শোকের ছায়া নেমে এসেছে পাকিস্তান সুপার লিগ- পিএসএলেও। ক্রাইস্টচার্চে নিহতদের স্মরণে শুক্রবার রাতে পিএসএলের দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে এক মিনিট নীরবতা পালন করা হয়।                   

পিএসএলের এলিমিনেটর ম্যাচে গতকাল রাতে মুখোমুখি হয় ইসলামাবাদ ইউনাইটেড ও পেশাওয়ার জালমি। করাচি ন্যাশনাল স্টেডিয়ামে অনুশষ্ঠিত ম্যাচটি শুরু করার আগে ক্রাইস্টচার্চে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করে দুই দলের খেলোয়াড়রা। এ সময় মাঠে দুই দলের খেলোয়াড় ও কোচিং স্টাফের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর পাশাপাশি হতাহতের প্রতি শোক জানিয়ে পুরো ম্যাচেই কালো আর্মব্যান্ড পরে মাঠে ছিলেন দুই দলের ক্রিকেটাররা। ম্যাচজুড়ে ধারাভাষ্যকারদের আলোচনায়ও বারবার ঘুরেফিরে আসছিল ক্রাইস্টচার্চের ভয়াবহ সেই হামলা ও বাংলাদেশ দলের ক্রিকেটারদের বেঁচে যাওয়ার প্রসঙ্গ।

শোকের চাদরে ঢাকা ম্যাচে ইসলামাবাদকে ৪৮ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে পেশাওয়ার জালমি। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ২১৪ রান করে পেশাওয়ার। জবাবে নয় উইকেট হারিয়ে ১৬৬ রান তুলতে পারে ইসলামাবাদ।

Advertisement