Beta

চেলসিকে হারিয়ে ম্যানসিটির শিরোপা উল্লাস

২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৩৮

স্পোর্টস ডেস্ক

ইংলিশ কাপের ফাইনালে চেলসিকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে ম্যানচেস্টার সিটি। ওয়েম্বলি স্টেডিয়ামে রোববার অনুষ্ঠিত ফাইনালে টাইব্রেকারে চেলসিকে ৪-৩ গোলে পরাজিত করে পেপ গার্দিওলার দল। আক্রমণ-পাল্টা আক্রমণে বেশ জমজমাট ম্যাচ হলেও নির্ধারিত ৯০ মিনিট ও অতিরিক্ত সময়ের ৩০ মিনিটেও গোল করতে পারেনি কোনো দল। শেষ পর্যন্ত পেনাল্টিতে নিষ্পত্তি হয় ম্যাচের ভাগ্য।

এদিন ম্যাচের শুরু থেকেই চেলসির রক্ষণভাগে আক্রমণের ঢেউ আছড়ে পড়তে থাকে। তবে ডিফেন্ডারদের দৃঢ়তায় সার্জিও অ্যাগুয়েরো ও রহিম স্টার্লিংদের একের পর এক আক্রমণ রুখতে সক্ষম হয় চেলসি। ম্যাচের ৫৬ মিনিটে অ্যাগুয়েরোর শট জালে জড়ালেও গোল পায়নি ম্যানসিটি। ভিএআর প্রযুক্তির সহায়তা নিয়ে অফসাইডের বাঁশি বাজান রেফারি। এরপর অবশিষ্ট সময়ে দুই দলের কেউই গোল করতে ব্যর্থ হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে চেলসির জর্জিনিয়োর নেওয়া প্রথম শটটিই রুখে দেন ম্যানচেস্টার সিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসেন। ডেভিড লুইজের নেওয়া চতুর্থ শটটি গোলপোস্টে বাধা পেয়ে ফিরে আসে। বাকি তিনটি শটে চেলসির হয়ে স্কোর করেন অ্যাসপিলেকুয়েতা, এমারসেন ও এইডেন হ্যাজার্ড।

ম্যানসিটির হয়ে লেরয় সানের নেওয়া তৃতীয় শটটি লক্ষ্যভ্রষ্ট হলেও সফলভাবে লক্ষ্যভেদ করেন গিনদোয়ান, সার্জিও অ্যাগুয়েরো, বার্নার্দো সিলভা ও রাহিম স্টার্লিং। টাইব্রেকারে ৪-৩ গোলে জয় পেয়ে ইংলিশ কাপের ষষ্ঠ শিরোপা জয়ের আনন্দে মেতে ওঠে সিটিজেনরা। আটবার শিরোপা জিতে শুধু লিভারপুলই তাদের চেয়ে এগিয়ে আছে।

Advertisement