Beta

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে যা বললেন কোহলি

২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:১৭

স্পোর্টস ডেস্ক

আগামীকাল বোববার থেকে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ। ঠিক এই সময়ে বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের ম্যাচ নিয়ে মুখ খুললেন ভারত অধিনায়ক। পুলওয়ামায় জঙ্গি হামলার পর পুরো ভারতে পাকিস্তানবিরোধী হাওয়া জোরালো হয়ে উঠেছে। বিভিন্ন ক্রিকেটার অনেক দিন থেকে বললেন বিশ্বকাপের মঞ্চে পাকিস্তান ম্যাচ বয়কটের। গতকাল শুক্রবার এই নিয়ে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসিকে মেইলও করেছে বিসিসিআই। যেখানে সন্ত্রাস দমনে ভূমিকা নেওয়া সব রাষ্ট্রকেই আবেদন করা হয়েছে পাকিস্তানের সঙ্গে ক্রিকেটীয় সম্পর্ক বন্ধ রাখার জন্য।

এরইমধ্যে ভারত-পাকিস্তানের বিশ্বকাপ ম্যাচ নিয়ে নিজের মতামত প্রকাশ করেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তিনি জানিয়েছেন, এই বিষয়ে সরকার ও বিসিসিআই যা সিদ্ধান্ত নেবেন ক্রিকেটরার সবাই সেটা মেনে চলবেন।

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারত খেলবে না এই জল্পনা এখন ক্রিকেট মহলে জোরালো হয়ে উঠেছে। পুলওয়ামায় সন্ত্রাসী হামলায় ৪০ জন জওয়ানের মৃত্যুর পর পুরো ভারতে পাকিস্তানের সমালোচনা শুরু হয়ে গেছে। আর ক্রিকেটাররাও সেই পথেই হাঁটছেন।

এ ব্যাপারে কোহলি বলেন, ‘পুলওয়ামা হামলায় মৃত জওয়ান ও তাঁদের পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা রয়েছে। এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট বোর্ড যে সিদ্ধান্ত নেবে আমরা তা মেনে নেব। ভারত সরকার যে সিদ্ধান্ত নেবে সেটা মেনে চলব।’

বিশ্বকাপে ১৬ জুন ভারত-পাকিস্তান মুখোমুখি হওয়ার কথা। আর আসরটি শুরু হবে ৩০ মে। 

Advertisement