Beta

নাটকীয় জয় পেল রিয়াল

১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১৮

স্পোর্টস ডেস্ক

প্রতিপক্ষ হিসেবে আয়াক্স যে বেশ শক্তিশালী, সেটা বলার অপেক্ষা রাখে না। রিয়াল মাদ্রিদও সেটা ভালোভাবে অনুধাবন করেছে। হোঁচট খাওয়ার শঙ্কায় পড়লেও শেষ পর্যন্ত নাটকীয় জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে স্প্যানিশ জায়ান্টরা। গতকাল বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ২-১ গোলে জিতেছে রিয়াল।

আমস্টারডামে অনুষ্ঠিত এই ম্যাচের ৬০ মিনিটে করিম বেনজেমার গোলে এগিয়ে যায় রিয়াল। ভিনিসিউসের পাসে কোনাকুনি শটে বল জালে পাঠান এই ফরাসি স্ট্রাইকার। আসরে বেনজেমার এটি ৬০তম গোল।

অল্প কিছুক্ষণের মধ্যে সমতায় ফিরে আয়াক্স। নেরেসের বাড়ানো বল ধরে চমৎকার প্লেসিং শটে গোল করেন হাকিম (১-১)।

এই ব্যবধানে যখন খেলা শেষ হতে চলছিল, তখনই নাটকীয়ভাবে গোল করে দলকে এগিয়ে দেন অ্যাসেনসিও। ম্যাচের ৮৭ মিনিটে এই স্প্যানিশ মিডফিল্ডারের গোলেই শেষ পর্যেন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে গতবারের চ্যাম্পিয়নরা।

রিয়ালের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে ১৯৯৫ সালে শেষবার জয় পেয়েছিল আয়াক্স। সেবার সান্তিয়াগো বার্নাব্যুতে গ্রুপ পর্বের ম্যাচটিতে তারা ২-০ গোলে জিতেছিল। দীর্ঘদিন পর রিয়ালকে রুখে দেওয়ার আরেকটি সুযোগ পেয়েছিল তারা, কিন্তু কাজে লাগাতে পারেনি।

তবে এদিন দারুণ ফুটবলে খেলেছে আয়াক্স। শুরু থেকে শেষ পর্যন্ত রিয়ালের ভিত নাড়িয়ে দিয়েছিল তারা। সুযোগ পেয়েছিল বেশ কয়েকটি, একটি কাজে লাগিয়েছে—অন্যগুলোতে ব্যর্থ হওয়ায় হেরেই মাঠ ছাড়তে হয় তাদের।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর আরেক ম্যাচে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার ৩-০ গোলে হারিয়েছে জার্মানির বরুশিয়া ডর্টমুন্ডকে।

Advertisement