Beta

বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম ওয়ানডে কাল

১২ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪৮ | আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১১:১১

স্পোর্টস ডেস্ক

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আগামীকাল স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। বুধবার বাংলাদেশ সময় সকাল ৭টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। নেপিয়ারের ম্যাকলিন পার্কে দিবারাত্রির ম্যাচটি জয় দিয়ে সিরিজ শুরু করতে চায় দুই দলই। ম্যাচ খেলার জন্য এরই মধ্যে নেপিয়ারে পৌঁছে গেছে বাংলাদেশ দল।

দুই বছর আগে সর্বশেষ নিউজিল্যান্ড সফরে গিয়েছিল বাংলাদেশ। সেবার সফরের সব ম্যাচ হেরে যায় দল। সম্পূর্ণ ভিন্ন কন্ডিশন আর পেস সহায়ক উইকেটের কারণে নিউজিল্যান্ড সফর বরাবরই কঠিন সময় উপহার দিয়েছে টাইগারদের। কিউইদের মাটিতে এখন পর্যন্ত মোট ২১টি ম্যাচ খেললেও একবারও জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। তবে এবার ভালো কিছু করার জন্য আত্মবিশ্বাসী দল।

একমাত্র প্রস্তুতি ম্যাচে অধিনায়কত্ব করা মেহেদী হাসান মিরাজ জানিয়েছেন, লড়াইয়ের জন্য প্রস্তুত দল। ভিন্ন কন্ডিশনের সঙ্গে দ্রুত খাপ খাওয়ানোর প্রতি তাগাদা দিয়েছেন এই তরুণ তুর্কি। ম্যাচের আগে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘এখানে তিনটি করে ওয়ানডে ও টেস্ট খেলতে হবে আমাদের। তাই এখানকার পরিবেশের সঙ্গে যত দ্রুত মানিয়ে নেওয়া যাবে, ততই ভালো হবে আমাদের জন্য।’

প্রস্তুতি ম্যাচে হেরে যাওয়া আর দলের সবার একসঙ্গে অনুশীলনে ঘাটতি থাকলেও মিরাজ জানিয়েছেন, সিরিজে ভালো করার বিষয়ে আশাবাদী বাংলাদেশ দল। আশাবাদ ব্যক্ত করে মিরাজ বলেছেন, ‘প্রস্তুতি ম্যাচে টপঅর্ডার রান না পেলেও মিডলঅর্ডার ব্যাটসম্যানরা রান করেছেন। সবাই কঠোর পরিশ্রম করছে। আমরা ম্যাচ বাই ম্যাচ খেলতে চাই। আশা করছি, ভালো কিছু হবে।’ 

অন্যদিকে, সম্প্রতি নিজেদের মাটিতে শক্তিশালী ভারতের কাছে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ ৪-১ ব্যবধানে হেরেছে নিউজিল্যান্ড। তবে টি-টোয়েন্টি সিরিজটা জিতে আত্মবিশ্বাসী কেন উইলিয়ামসনের দল। ইনজুরি কাটিয়ে দলে ফিরে এসেছেন ডানহাতি মারকুটে ব্যাটসম্যান মার্টিন গাপটিল। দলের অন্য ক্রিকেটাররা বেশ ভালো ফর্মেই আছেন। তাই বাংলাদেশকে একচুলও ছেড়ে কথা বলবে না কিউইরা।

Advertisement