বাবার মমতায় সিক্ত হুমায়রা মুর্তজা

১০ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫৪ | আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৮

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে এশিয়া কাপের উদ্দেশে সংযুক্ত আরব আমিরাতে রওনা হয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। কিন্তু কন্যা হুমায়রা মুর্তজা যেন বাবাকে কাছছাড়া করতেই চাইছে না। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক গণমাধ্যম ফেসবুকে।

ক্রিকেটের বিশ্বব্যাপী প্রসারের কারণে অনেক বেশি লিগ এবং আন্তর্জাতিক ম্যাচ খেলতে হয় খেলোয়াড়দের। যেকোনো টুর্নামেন্ট দেশের বাইরে দীর্ঘদিন চলায় পরিবারকে সময় দিতে পারেন না ক্রিকেটাররা। বাংলাদেশের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি। খেলার সুবাদে দীর্ঘ সময় দেশের এবং পরিবারের বাইরে কাটাতে হয়েছে তাঁকে। তবে মেয়ের কাছে বাবার স্নেহের যে আকুতি, তাই যেন ধরা পড়ল ফেসবুকে ভাইরাল হওয়া সেই ভিডিওতে। হুমায়রা বাবাকে বিদায় দিতেই চাইছে না, জড়িয়ে ধরে রাখার চেষ্টা করছে মাশরাফিকে। সান্ত্বনা দিতে মেয়েকে জড়িয়ে ধরে কপালে চুমু এঁকে দিলেন স্নেহময়ী পিতা মাশরাফি। দেশের জন্য, দলের জন্য খেলতে এভাবেই পরিবারের সঙ্গে সময় কাটানোর সুযোগকে বিসর্জন দিচ্ছেন আমাদের ক্রিকেটাররা।

এর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সময় দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি খেলোয়াড় এবি ডি ভিলিয়ার্স পরিবারকে সময় দিতে না পারার আক্ষেপ জানিয়েছিলেন। শুধু ক্রিকেট নয়, পরিবারকে যথেষ্ট সময় না দিতে পারার কারণে ফুটবলারদেরও আক্ষেপ দেখা গেছে। তবে এগুলো তাঁরা কখনো বুঝতে না দিয়ে নিজের দায়িত্ব পালনে সচেষ্ট থাকেন। এশিয়া কাপে হয়তো হুমায়রা মুর্তজা অধীর আগ্রহে খেলা দেখার জন্য অপেক্ষা করবে।