Beta

নেদারল্যান্ডসকে ২-১ গোলে হারাল ফ্রান্স

১০ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১৫

স্পোর্টস ডেস্ক

জাতীয় দলের জার্সি গায়ে অনেক দিন ধরেই কোনো গোলের দেখা পাচ্ছিলেন না অলিভার জিরু। টানা ১০টি ম্যাচে ছিলেন গোলশূন্য অবস্থায়। অবশেষে ইউরোপের নতুন প্রতিযোগিতা নেশনস লিগের ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে গোলখরা কাটিয়েছেন জিরু। তাঁর দল ফ্রান্সও পেয়েছে ২-১ গোলের জয়।

ম্যাচের ১৪ মিনিটের মাথায় ফ্রান্সের পক্ষে প্রথম গোলটি করেছিলেন কিলিয়ান এমবাপ্পে, দলকে এগিয়ে দিয়েছিলেন ১-০ ব্যবধানে। প্রথমার্ধেও এই ১-০ ব্যবধানে এগিয়ে ছিল ফ্রান্স। দ্বিতীয়ার্ধের খেলায়, ৬৭ মিনিটের মাথায় এই গোল শোধ করে খেলায় সমতা ফেরায় নেদারল্যান্ডস। ডাচ ফুটবলার রায়ান বাবেলও দীর্ঘদিন পর গোল করেছেন জাতীয় দলের জার্সি গায়ে। ১৩ বছর পর!

বাবেলকে দেখেই বোধ হয় অনুপ্রেরণা পেয়েছেন জিরু। আর ১০ ম্যাচের গোলখরা কাটিয়ে তিনিও বল জড়িয়েছেন জালে। ৭৪ মিনিটে জিরুর এই গোলের সুবাদেই ফ্রান্স এগিয়ে গেছে ২-১ ব্যবধানে। আর শেষ পর্যন্ত মাঠও ছাড়তে পেরেছে এই ২-১ গোলের জয় নিয়ে।

জিরু গোল পাওয়ায় ম্যাচশেষে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম। তিনি বলেছেন, ‘জয়টা সব সময়ই গুরুত্বপূর্ণ আনন্দ-উল্লাস করার জন্য। আমি অলিভারের জন্য খুবই খুশি। স্ট্রাইকারদের এমন সময় আসে, যখন তারা কিছুটা কার্যকারিতা হারায়। বিশ্বকাপের আগেও আমি বলেছিলাম, অলিভারকে অন্যায্যভাবে সমালোচনা করা হচ্ছে। আমরা তাকে এটা কখনো বলিনি যে অন্য স্ট্রাইকাররা কী করছে। বরং সে আমাদের কাছে গুরুত্বপূর্ণ ছিল দলের একজন সদস্য হিসেবে।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement