Beta

নেপালের কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

০৮ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫৮ | আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৮, ২১:০৫

ক্রীড়া প্রতিবেদক

নেপালের সঙ্গে ড্র করলেই হতো, শেষ চারে উঠে যেত বাংলাদেশ। কিন্তু না, তা পারেনি লাল-সবুজের দল। হতাশার হারে আরো একবার গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় স্বাগতিকরা। নিজেদের মাঠে সাফ চ্যাম্পিয়নশিপে এদিন বাংলাদেশ ২-০ গোলে হেরেছে নেপালের কাছে।

আজ শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে এই হারে টানা চতুর্থবার গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় বাংলাদেশ। গোলরক্ষক শহীদুল আলম সোহেলের এক ভুলেই সব স্বপ্ন ভেঙে যায়।

বাংলাদেশকে টপকে ‘এ’ গ্রুপ থেকে শেষ চারে ওঠে পাকিস্তান ও নেপাল। তিন দলেরই সংগ্রহ সমান ৬ পয়েন্ট করে, কিন্তু গোল ব্যবধানে পিছিয়ে থেকেই স্বাগতিকরা আসর থেকে বিদায় নেয়। 

ম্যাচের ৩৩ মিনিটে নেপাল এগিয়ে যায় ফ্রি-কিক থেকে করা গোলে। ফরোয়ার্ড বিমল ঘারতি মাগারের ফ্রি-কিক বাংলাদেশ গোলরক্ষকের হাতফসকে জালে জড়ায় বল। বলে তেমন একটা গতি না থাকলেও নিয়ন্ত্রণে নিতে পারেননি তিনি। যার মাশুল দিতে পুরো দলকে।

সোহেলের এই একটি ভুলে পুরো দেশের সব আশা শেষ হয়ে যায়। তিন আসর পর সেমিতে উঠার স্বপ্ন ভেঙে গেছে।

এই একটি ভুলের কথা বাদ দেওয়া যাক, এমন কোনো আক্রমণ গড়তে পারেনি তারা— যা দ্বারা গোল হওয়া সম্ভব ছিল। বরং ম্যাচে বেশিভাগ সময় আধিপত্য দেখিয়েছে নেপাল।

৫৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ হাতছাড়া করে নেপাল। রোহিতের নেওয়া একটি শট বাংলাদেশ গোলরক্ষক কোনোমতে রক্ষা না করলে গোল হতেও পারত।

পরে ম্যাচের নির্ধারিত সময়ের শেষ মিনিটে আরেকটি গোল হজম করে বাংলাদেশ। পাল্টা আক্রমণ থেকে গোলটি করেন নেওয়াং শ্রেষ্ঠা।   

এর আগে প্রথম ম্যাচে ভুটানকে ২-০ এবং দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ১-০ গোলে হারিয়ে শেষ চারে খেলার সম্ভাবনা জাগিয়ে তুলেছিল বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত আর পারেনি তারা ।

দিনের আরেক ম্যাচে পাকিস্তান ৩-০ গোলে ভুটানকে হারিয়ে পরের পর্বে উঠে। তাদেরও সংগ্রহ ছয় পয়েন্ট।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement