Beta

নেইমারের খেলা কীভাবে দেখবেন ব্রাজিলবাসী?

২৪ আগস্ট ২০১৮, ১২:৪১

স্পোর্টস ডেস্ক

ব্রাজিলিয়ানদের কাছে নেইমার বড়ই শ্রদ্ধা আর আদরের ফুটবলার। অনেক ছোট বয়সেই সান্তোসের জার্সি গায়ে পেশাদার ফুটবল শুরুর পর অনেকেই নেইমারের মধ্যে দেখেছিলেন কিংবদন্তি পেলের ছায়া। এমনকি পেলে নিজেও বলেছিলেন তেমন কথা। সেই নেইমারের খেলা দেখার জন্য ব্রাজিলবাসী অধীর আগ্রহে অপেক্ষা করে থাকবে, এমনটাই তো স্বাভাবিক। কিন্তু ক্লাব ফুটবলে নেইমারের খেলা আর দেখারই সুযোগ মিলছে না ব্রাজিলিয়ানদের।

২০১৩ সালে নেইমার ব্রাজিলের সান্তোস ছেড়ে পাড়ি জমিয়েছিলেন ইউরোপের অন্যতম সেরা ক্লাব বার্সেলোনায়। সেখানে মেসি আর সুয়ারেজের সঙ্গে জুটি বেঁধে আতঙ্ক ছড়িয়েছিলেন প্রতিপক্ষের রক্ষণভাগে। জিতেছিলেন দুটি লা লিগা, একটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নস লিগ ও তিনটি কোপা দেল রে শিরোপা।

স্বল্প সময়ের দারুণ এক সাফল্যমণ্ডিত অধ্যায় শেষ করে ২০১৭ সালে পাড়ি জমিয়েছিলেন ফ্রান্সের শীর্ষ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনে। সেখানে প্রথম মৌসুমেই নেইমার জিতেছেন ফরাসি লিগ শিরোপা। কিন্তু এবারের মৌসুম শুরুর আগে নেইমারের খেলা দেখা নিয়ে মুশকিলে পড়েছেন ব্রাজিলের অধিবাসীরা। দেশটির কোনো টেলিভিশন চ্যানেলই রাজি হচ্ছে না ফরাসি লিগ সম্প্রচারের জন্য।

নেইমার নিজেও হয়তো খুব বেশি সন্তুষ্ট হতে পারবেন না এ খবরে। তাঁর খেলা যদি দেশের মানুষ দেখতেই না পায়, তাহলে আরো ভালো খেলার প্রেরণাটাও কি ঠিকঠাকভাবে পাবেন এই ব্রাজিলিয়ান তারকা?

এসবের মধ্যেই আবার গুঞ্জন উঠেছে যে, নেইমার হয়তো খুব বেশি দিন থাকবেনও না ফ্রান্সে। আবার ফিরে আসবেন স্পেনে। তবে এবার আর বার্সেলোনায় নয়। নেইমারকে দলে ভেড়ানোর জন্য নাকি মুখিয়ে আছে তাদেরই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। সত্যিই তেমনটা হবে কি না, তা জানার জন্য অবশ্য অপেক্ষা করা ছাড়া উপায় নেই।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement