Beta

শেষ মুহূর্তের গোলে বার্সেলোনার হার

০৫ আগস্ট ২০১৮, ১৫:১৯

স্পোর্টস ডেস্ক

সুযোগ হাতছাড়া করার উপযুক্ত জবাব পেয়েছে বার্সেলোনা। আজ রোববার ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে এসি মিলানের সঙ্গে ১-০ গোলে হেরেছে স্প্যানিশ জায়ান্টরা।

ম্যাচের ৯২ মিনিটে আন্দ্রে সিলভার গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে এসি মিলান। বার্সেলোনার এই দলে কে কে নেই, তা দেখলেই বোঝা যাবে কেন এই বার্সেলোনা অপরিচিত। দলে নেই লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, ইভান রকিটিচ, সার্জিও বুসকেটস, জেরার্ড পিকে, উসমান ডাম্বেলে, জর্ডি আলবা, স্যামুয়েল উমতিতি ও ফিলিপ কুতিনহোর মতো খেলোয়াড়রা।

কারণ, বিশ্বকাপ-পরবর্তী সময়ে তাঁরা অবকাশে আছেন এবং বার্সায় নতুন মুখ আর্তুরো ভিদাল দলের সঙ্গে এখনো যোগ দেননি। তাই তাঁদের অনুপস্থিতিতে সান্তা ক্লারায় রোজোনেরিদের বিপক্ষে প্রধান কোচ আর্নেস্তো ভালভার্দে মাঠে নেমেছিলেন ব্রাজিল থেকে নতুন মুখ আর্থার ও ম্যালকমদের নিয়ে।

লেভি’স স্টেডিয়ামের এই ম্যাচটি মনে হচ্ছিল পেনাল্টির দিকে গড়াচ্ছে। কিন্তু হয়তো পর্তুগিজ এই ফরোয়ার্ডের মার্ক-আন্দ্রে স্টেগানদের কাটিয়ে গোলপোস্টের সামনে ফ্র্যাঙ্ক কেসির এক পাস থেকে জয়সূচক গোলটি করেন। এই জয় নিঃসন্দেহে জেনারো গাতুসোর ছেলেদের নতুন সিরি ‘এ’ চ্যাম্পিয়নশিপের জন্য উজ্জীবিত করবে।

অথচ সুযোগ শুরু থেকেই তৈরি করে আসছিল বার্সেলোনা। ১৯তম মিনিটে রাফিনহার একটি পাস থেকে ম্যালকম অল্পের জন্য গোল করতে পারেননি। এই সুযোগ আবার আসতে পারত যদি রেফারি রাফিনহার ওপর রড্রিগেজের সেই ডি-বক্সের মধ্যে ফাউল ধরতেন। আপিল করা সত্ত্বেও আমলে নেননি রেফারি।

আন্দ্রে সিলভার ৬৭ মিনিটে কিছু চান্স মিস করার পরও তাঁরই গোলে জিতেছে মিলান। কালহেনোগ্লু ও কেসির সহযোগিতায় ৯২তম মিনিটে গোলবারের খুব কাছ থেকে আর গোলের চান্স মিস করেননি আন্দ্রে সিলভা।

বার্সা সেভিল্লা ও সুপারকোপা দ্যা এস্পানার বিরুদ্ধে তাঁদের মূল দলের তারকা খেলোয়াড়দের সঙ্গে জয় পাওয়ার আশা করতেই পারে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement