Beta

কোস্টারিকাকে হারিয়ে সার্বিয়ার শুরু

১৭ জুন ২০১৮, ১৯:৫৯

স্পোর্টস ডেস্ক

কোস্টারিকার গোলপোস্টের সবচেয়ে বড় ভরসা রিয়াল মাদ্রিদ গোলরক্ষক কাইলর নাভাস। তাই অনেকেই ধারণা করেছিলেন এবারের বিশ্বকাপে চমক দেখাতে পারেন তারা। তা ছাড়া ফিফা র‍্যাংকিংয়েও ওপরের দিকে আছে তারা, ২৩ নম্বরে। রাশিয়া বিশ্বকাপে সার্বিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে অনেকেই তাদের এগিয়েও রেখেছিলেন। অথচ তারাই কিনা হেরে বসেছে প্রথম ম্যাচে।

আজ রোববার বিশ্বকাপের চতুর্থ দিনে সামারায় অনুষ্ঠিত ম্যাচে সার্বিয়া ১-০ গোলে হারিয়ে দিয়েছে কোস্টারিয়াকে। ম্যাচে দলটির জয়ের নায়ক ডিফেন্ডার আলেক্সান্ডার কোলারভ।

ম্যাচের প্রথামার্ধে কোনো গোল না হলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই কোলারভের গোলে এগিয়ে যায় সার্বিয়া। ৫৬ মিনিটে এই গোলটি করেছিলেন তিনি। এই ব্যবধান শেষ পর্যন্ত ধরেও রেখেছিল তারা।

অবশ্য ম্যাচে এগিয়ে যাওয়ার মতো অনেকগুলো সুযোগও পেয়েছিল ইউরোপের দলটি। তবে স্ট্রাইকারদের ব্যর্থতায় পারেনি ব্যবধান আরো বড় করতে।

কোস্টারিকাও ম্যাচে দু’একটি সুযোগ পেয়েছিল, কিন্তু তারা অনেকটাই পিছিয়ে ছিল। বলদখল থেকে শুরু করে আক্রমণ, সব ক্ষেত্রেই সার্বিয়ার তুলনায় পিছিয়ে ছিল তারা। তাই হেরেই মাঠ ছাড়তে হয়েছে নাভাসের দলটিকে।

সে হিসেবে সার্বিয়ার শুরুটা হয়েছে দারুণ, প্রথম ম্যাচে জয় পেয়েছে। তাই ঝুলিতে পুরেছে তিন পয়েন্ট। দ্বিতীয় ম্যাচে তারা লড়বে সুইজারল্যান্ডের। আগামী ২২ জুন অনুষ্ঠিত হবে ম্যাচটি। একই দিনে বড় বাধা কোস্টারিকার সামনে, সেদিন তারা পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলের মোকাবিলা করবে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement