Beta

রোনালদোকে প্রতিদ্বন্দ্বী ভাবেন না মেসি

১৬ মে ২০১৮, ১৫:৫৫

স্পোর্টস ডেস্ক

ক্রিস্টিয়ানো রোনালদো আর লিওনেল মেসি নিঃসন্দেহে সময়ের সেরা ফুটবলার। এ দুজনের পায়ের জাদুতে নিয়মিতই বিস্মিত হতে হয় ফুটবল দুনিয়াকে। তবে ‘কে সেরা’র প্রসঙ্গে এ দুজনকে নিয়ে পুরো বিশ্বজুড়েই আছে একটা দ্বৈরথ। এবার মেসি জানালেন, তিনি রোনালদোকে ভাবেন না প্রতিদ্বন্দ্বী হিসেবে। শুধু পর্তুগিজ অধিনায়কই নয়, আর্জেন্টাইন দলপতির পছন্দ না সেরা হওয়ার ‘প্রতিযোগিতা’ই! 

মেসি কখনোই নিজেকে এগিয়ে রাখেননি সেরা হওয়ার দৌড়ে। বরং যতবার উঠেছে এই প্রশ্ন, পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী ফরোয়ার্ড ততবারই পাশ কাটিয়ে গেছেন বিনয়ের সঙ্গেই। যদিও এ জায়গায় মেসির একদমই বিপরীত রোনালদো। গত বছর ব্যালন ডি’অরের সংখ্যায় বার্সেলোনা তারকাকে ছুঁয়ে দিয়ে নিজেই নিজেকে ঘোষণা করেছিলেন সেরা খেলোয়াড় হিসেবে।

চলতি মৌসুমে লা লিগায় নিজের শ্রেষ্ঠত্ব ধরে রেখেছেন মেসি। বার্সার জার্সিতে ২০১৭-১৮ মৌসুমে তাঁর গোলসংখ্যা ৪৭, স্প্যানিশ লিগের এ বছরের সর্বোচ্চ গোলদাতাও তিনিই। সেখানে রোনালদোর গোল মাত্র ২৫টি। যোজন যোজন তফাতে এগিয়ে থাকলেও ‘কে সেরা’র প্রশ্নে মেসির জবাবটা আবারও ছিল বিনয়ীই।

আর্জেন্টাইন টিভি চ্যানেল টিওয়াইসিতে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি বলেছেন, ‘ইতিহাসের সেরা ফুটবলার হওয়ার কোনো আগ্রহই আমার নেই। আমার কখনই প্রথম হওয়ার লোভ ছিল না, না ছিল দ্বিতীয়, তৃতীয় বা চতুর্থ হওয়ার ইচ্ছা। আমি প্রতিটি মৌসুম শুরু করি নিজেকে আরো পরিপূর্ণ জায়গায় দেখতে। জয়ের পাল্লা আরো ভারী করার সঙ্গে দলের জন্য আর নিজের জন্য নিজেকে নিংড়ে দেওয়ার চেষ্টা থাকে আমার।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement