Beta

ড্র ম্যাচের ম্যাচসেরা লিটন

২৭ এপ্রিল ২০১৮, ১৮:৩৯

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট লিগের(বিসিএল) শিরোপা নির্ধারন তো হয়েই গেছে, অপেক্ষা ছিল টুর্নামেন্ট শেষের। ওয়ালটন মধ্যাঞ্চল আর ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের ‘রান-বন্যার’ ড্র ম্যাচ দিয়েই আজ শুক্রবার ইতি ঘটল বিসিএলের এবারের মৌসুমের।

রাজশাহীতে ষষ্ঠ ও শেষ রাউন্ডের ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে ৫৪৬ রানের পর্বত গড়েছিল মধ্যাঞ্চল। জবাবে পূর্বাঞ্চলের স্কোরকার্ডে সংগ্রহ করেছিল আট উইকেট হারিয়ে ৭১১ রানের পাহাড়। শেষ দিনে মধ্যাঞ্চল পাঁচ উইকেটে ১৯৬ রান তোলার পরই দুদল মেনে নেয় ড্র। ম্যাচ শেষে ২৭৪ রানের দারুণ ইনিংসের সুবাদে লিটন দাসের হাতে তুলে দেয়া হয় ম্যাচ সেরার পুরস্কার।

লিটনের দ্বিশতকের পর পূর্বাঞ্চলের অপেক্ষা ছিল মোহাম্মদ সাইফউদ্দিনের শতকের। ১৭৪ বল খেলে ১১ চার হাঁকিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে এই পেস বোলিং অলরাউন্ডার নিজের প্রথম সেঞ্চুরি তুলে নিলেই পূর্বাঞ্চল ঘোষণা করে নিজেদের ইনিংস। সাইফের সেঞ্চুরি নিয়ে প্রথম ইনিংসে পূর্বাঞ্চল পেয়েছে তিনটি শতরানের ইনিংস।

জবাব দিতে নেমে মধ্যাঞ্চলের শুরুটা দেখে মনে হচ্ছিল ইনিংসে হারবেনা তো দুবারের চ্যাম্পিয়নরা! মাত্র ৩০ রানে তিন উইকেট হারানো মধ্যাঞ্চলকে শেষমেশ রক্ষা করেন মার্শাল আইয়ুব ও শুভাগত হোম। চতুর্থ উইকেট জুটিতে এই দুজনের ১২৫ রানে ম্যাচটা সমতাতেই শেষ করেছে মধ্যাঞ্চল। ৮৫ রান করে ফিরেছেন মার্শাল অন্যদিকে শুভাগতর সংগ্রহ ছিল ৬৪ রান।   

গতকাল বিসিবি উত্তরাঞ্চলকে ইনিংস ও ৬৩ রানে পরাজিত করে এবারের বিসিএল শিরোপা নিজেদের ঘরে তুলেছে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল। ৫২ পয়েন্ট নিয়ে পূর্বাঞ্চল টুর্নামেন্ট শেষ করেছে তৃতীয় হয়ে। এবারের আসর টেবিলের তলানিতে থেকেই শেষ করেছে ৫১ পয়েন্ট সংগ্রহ করা মধ্যাঞ্চল।   

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement