Beta

আইপিএলে সাকিব যেখানে একমাত্র!

২৭ এপ্রিল ২০১৮, ১৫:৫২

স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের মৌসুম শুরুর কয়েক ম্যাচের মধ্যেই সানরাইজার্স হায়দরাবাদের অন্যতম ভরসার নাম হয়ে উঠছেন সাকিব আল হাসান। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার গতকাল বৃহস্পতিবার রাতেই দেখা পেয়েছেন আইপিএলে নিজের ৫০তম উইকেটের। কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে দুই উইকেট নেওয়া সাকিব গড়েছেন আরো একটি কীর্তি। একমাত্র বিদেশি বাঁহাতি স্পিনার হিসেবে একমাত্র সাকিবের ঝুলিতেই আছে উইকেটের ‘ফিফটি’!

সব মিলিয়ে সাকিবের আগে ভারতের সবচেয়ে বড় ঘরোয়া টুর্নামেন্টে বাঁহাতি বোলার হিসেবে ৫০ উইকেট তুলে নিতে পেরেছেন মাত্র তিনজন। কলকাতা নাইট রাইডার্সের অসি পেসার মিচেল জনসন (৬১ উইকেট), মুম্বাই ইন্ডিয়ানসে মুস্তাফিজুর রহমানের সতীর্থ কিউই পেসার মিচেল ম্যাকগ্লেনাঘান (৬০ উইকেট) ও আরেক অসি বাঁহাতি পেসার জেমস ফকনারের (৫৯ উইকেট) পর চতুর্থ বাঁহাতি বোলার হিসেবে সাকিব স্পর্শ করেছেন ৫০ উইকেটের মাইলফলক। এখন পর্যন্ত আইপিএলের ৫১টি উইকেট শিকারের জন্য সাকিব খেলেছেন ৫০ ম্যাচ।

অবশ্য সাকিবের আগে ওভারপ্রতি এত কম রান দিয়ে কেউই নিতে পারেনি পঞ্চাশ উইকেট। প্রতি ওভারে জনসন গুনেছেন ৮.০৮ রান, ম্যাকগ্লেনাঘান ওভারে দিয়েছেন ৮.৬৭, আর সবচেয়ে খরুচে ফকনারের ওভার প্রতি রান দেওয়ার হার ৮.৬৯। সেখানে বাংলাদেশি টি-টোয়েন্টি অধিনায়ক প্রতি ওভারে রান দিয়েছেন মাত্র ৭.১৭ গড়ে!

পাঞ্জাবের বিপক্ষে ঘরের মাঠে প্রতিশোধের ম্যাচে মায়াঙ্ক আগারওয়াল আর অ্যারন ফিঞ্চের উইকেট নিয়ে সাকিব অবশ্য ঢুকে পড়েছেন আইপিএলের ছোট্ট একটা ক্লাবে। এই আসরেই ছুঁয়েছেন ৫০০ রানের মাইলফলক। সঙ্গে এবার উইকেটের ফিফটি নিয়ে ৫০০ রান আর ৫০ উইকেটের খুদে ক্লাবটায়ও জায়গা করে নিয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার।   

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement