Beta

স্যামসনের আক্ষেপের দিন রাজস্থান ছাড়াল দুইশো

১৫ এপ্রিল ২০১৮, ১৮:৫৭

স্পোর্টস ডেস্ক

দিল্লি ডেয়ারডেভিলস কিংবা জেসন রয়, একটা আফসোসে পুড়তেই পারে তাঁরা। এই আইপিএলে দলীয় সর্বোচ্চ সংগ্রহ কিংবা এক ম্যাচে সবচেয়ে বেশি ব্যক্তিগত রানের রেকর্ডটা গতকালই এসেছিল দিল্লি আর তাদের উদ্বোধনী ব্যাটসম্যানের ব্যাট থেকে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে অপরাজিত ইনিংসে আজ রোববার সেই রেকর্ডটা সানজু স্যামসন ছিনিয়ে নিলেন নিজের আর দলের পক্ষে। 

অবশ্য একটা আক্ষেপ থাকছেই স্যামসনের। মাত্র আট রানের জন্য যে আসল না শতকটা! ৪৫ বলে দুটি চার আর ১০টি ছক্কায় ডানহাতি এই ব্যাটসম্যান যখন পৌঁছেছেন ৯২ রানে ততক্ষণে শেষ হয়ে গেছে ম্যাচের নির্ধারিত ২০ ওভার। 

তবে স্যামসনের এই ঝড়ো ইনিংস দলকে পৌঁছে দিয়েছেন ২০০ রান ছাড়ানো সংগ্রহে। ব্যাঙ্গালুরুর বিপক্ষে চার উইকেট হারিয়ে রাজস্থানের সংগ্রহ ২১৭ রান। এবারের আইপিএলে সর্বোচ্চ দলীয় সংগ্রহ এটাই। 

শতক পাননি তবে  স্বাগতিক বোলারদের তুলোধুনো করে বারবার সীমানার ওপারে উড়িয়ে পাঠানোটা যেন কিছু সময়ের জন্য অভ্যাসই বানিয়ে ফেলেছিলেন স্যামসন। মোট ছয় হাঁকিয়েছেন ১০টি যা আইপিএলের ইতিহাসে এক ম্যাচে সবচেয়ে বেশি ছয় হাঁকানোর রেকর্ডে যৌথভাবে নবম। 

জেসন রয় অপরাজিত ইনিংসে দলকে দারুণ জয় এনে দিয়েছিলেন গতকালের ম্যাচে। ৫৩ বলে ৯১ রান নিয়ে এই আইপিএলের সর্বোচ্চ স্কোরটাও ছিল কিছুক্ষণ আগ পর্যন্ত তাঁরই। তবে তরুণ স্যামসন রয়কে পেছনে ফেলতে সময় নিলেন না একদিনও। 

গতকালই মুস্তাফিজুর রহমানের দল ওয়াংখেড়েতে আগে ব্যাট করে গড়েছিল ১৯৪ রানের পুঁজি। ম্যাচ শেষ হওয়ার একটু আগ পর্যন্তও সেটাই ছিল ১১তম আইপিএলের সর্বোচ্চ দলীয় সংগ্রহ। অবশ্য দিল্লি সে রান ছাড়িয়ে ১৯৫ রান করে গড়ে ফেলে সর্বোচ্চ রানের রেকর্ডটা। আর দিল্লিকে  টপকে এবার সর্বোচ্চ দলীয় সংগ্রহও গড়ে ব্যাঙ্গালুরুকে ২১৮ রানের পাহাড় সমান লক্ষ্য ছুড়ে দিল রাজস্থান।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement