Beta

লন্ডনে হলো এনটিভি কমিউনিটি কাপ ক্রিকেট, খেলেছেন আশরাফুল

২৪ জুলাই ২০১৯, ২০:২৩

চয়ন সামি, লন্ডন
যুক্তরাজ্যের লন্ডনে অনুষ্ঠিত পঞ্চম এনটিভি কমিউনিটি কাপ ক্রিকেট আসরের চ্যাম্পিয়ন দল এপেক্স ক্রিকেট ক্লাবের খেলোয়াড়দের হাতে শিরোপার ট্রফি তুলে দেওয়া হয়। ছবি : এনটিভি

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ শেষে এবার পঞ্চমবারের মতো যুক্তরাজ্যের লন্ডনে অনুষ্ঠিত হয়ে গেল এনটিভি কমিউনিটি কাপ ক্রিকেট আসর। লন্ডনের অন্যতম ক্রিকেট ভেন্যু হেকনি মার্শ ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হয় উত্তেজনাপূর্ণ এ ক্রিকেট টুর্নামেন্ট।

ব্রিটেনের বিভিন্ন প্রান্ত থেকে ১৬টি দল এতে অংশ নেয়। এবিএম মৌলভীবাজার, চিটাগং ব্রাদার্স ইউনিয়ন, নিউ ক্রিকেট ক্লাব, সিলেট রয়েলস, ওসমানীনগর ইয়ুথ অ্যাসোসিয়েশন, এপেক্স ক্রিকেট ক্লাব ও ইনোভেশন সুপার কিংসসহ বিভিন্ন নামে বাংলাদেশকে তুলে ধরে টুর্নামেন্টের দলগুলো।

গত সোমবার প্রথম দিনের খেলায় নকআউট ভিত্তিতে প্রথম রাউন্ড এবং কোয়ার্টার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। পরের দিন ২৩ জুলাই মঙ্গলবার সেমিফাইনাল এবং ফাইনাল অনুষ্ঠিত হয়।

ব্যাট-বলের দারুণ পারফরম্যান্সে টুর্নামেন্টে ফাইনাল খেলে এবিএম মৌলভীবাজার ও এপেক্স ক্রিকেট ক্লাব। উত্তেজনাপূর্ণ ফাইনালে এপেক্স ক্রিকেট ক্লাব এবিএম মৌলভীবাজারকে ৭৬ রানে পরাজিত করে এবারের শিরোপা ঘরে তোলে। এ ছাড়া টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও ফাইনালের ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন এপেক্স ক্রিকেট ক্লাবের খেলোয়াড় ও দলটির মালিক আলী আদিল।

এদিকে এবারের এনটিভি কমিউনিটি কাপ ক্রিকেটের মূল আকর্ষণ ছিল বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। তিনি ইনোভিশন কিংয়ের হয়ে মাঠে নামেন। প্রথম রাউন্ড ও কোয়ার্টার ফাইনাল ম্যাচে দারুণ খেললেও সেমিফাইনালে এসে তাঁর টিম পরাজিত হয়। তবে বিলেতে এ ধরনের একটি টুর্নামেন্ট আয়োজনের জন্য মোহাম্মদ আশরাফুল এনটিভির ভুয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতেও এ টুর্নামেন্ট যেন অব্যাহত থাকে সে আহ্বান জানান।

এ ছাড়া টুর্নামেন্টকে সফল করে তোলার জন্য এনটিভি ইউরোপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সাবরিনা হোসাইন ও এনটিভির পরিচালক মোস্তফা সারওয়ার ব্রিটেনে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ জানান।

সাবরিনা হোসাইন বলেন, এ বছর ইংল্যান্ডের নর্থ ইস্টের শহর নিউক্যাসলেও গত ১৬ জুলাই জমকালো আয়োজনে এনটিভি কমিউনিটি কাপ ক্রিকেট অনুষ্ঠিত হয়। পাশাপাশি বিগত বছরগুলোতে এ টুর্নামেন্ট লন্ডন ও প্যারিস শহরে অনুষ্ঠিত হওয়ায় সেখানকার কমিউনিটির ব্যাপক প্রশংসা কুঁড়িয়েছে এনটিভি ইউরোপ।

এদিকে এনটিভি আয়োজিত এ টুর্নামেন্টে বাংলাদেশি খেলোয়াড় ছাড়াও দক্ষিণ এশিয়ার অনেক খেলোয়াড়ই অংশ নেন। শুধু তাই নয় এনটিভি কমিউনিটি কাপ ক্রিকেট টুর্নামেন্ট সফল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন পৃষ্ঠপোষকরা।

প্রতিবারের মতো এবারও পৃষ্ঠপোষক হিসেবে এগিয়ে আসে ব্রিটেনের বিখ্যাত প্রতিষ্ঠান ক্যানারি ওয়ার্ফ গ্রুপ, ভার্ভ হোটেল বেডফোর্ড, হিল সাইড ট্রাভেলস, সেন্ট মার্টিন সলিসিটরস, প্রাইম স্ট্রেট এজেন্ট, মাহবুব অ্যান্ড কোং অ্যাকাউন্টেন্ট, জেএমজি কার্গো, সোনারগাঁও রেস্টুরেন্ট ও কলাপাতা রেস্টুরেন্ট।

Advertisement