Beta

মালেশিয়ায় নুসরাত হত্যার বিচারের দাবিতে সভা

২০ এপ্রিল ২০১৯, ১০:০২ | আপডেট: ২০ এপ্রিল ২০১৯, ১০:৪৬

ফেনীর সোনাগাজীতে নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি ও অগ্নিদগ্ধ করে হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল শুক্রবার প্রতিবাদ সভা করে মালেশিয়াস্থ বৃহত্তর নোয়াখালী সমিতি। ছবি : এনটিভি

ফেনীর সোনাগাজীতে নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি ও অগ্নিদগ্ধ করে হত্যায় জড়িতদের   দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রতিবাদ সভা করেছে মালেশিয়াস্থ বৃহত্তর নোয়াখালী সমিতি।

গতকাল শুক্রবার রাতে কুয়ালালামপুরের রাওয়াংয়ে সমিতির নিজস্ব কার্যালয়ে ওই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সমিতির সভাপতি দাতো আকতার হোসেনের সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল মাসুমের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সহসভাপতি মোস্তাফিজুর রহমান জন্টু, মিজানুর রহমান, আকতার, ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক হাজি ওবায়দুল হক, সাংগঠনিক সম্পাদক হাজি আব্দুল্লাহ আল মামুন, কোষাধ্যক্ষ মোহাম্মদ বাহার উদ্দিন, সহকোষাধ্যক্ষ নাছির উদ্দিন প্রমুখ।

সমাপনী বক্তব্যে দাতো আকতার নুসরাত অপরাধীদের আইনের আওতায় এনে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দ্রুত বিচার কার্যকর করার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। রাফির হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি।

সমিতির সভাপতি বলেন, এমন অমানবিক হত্যাকাণ্ড চলতে থাকলে দেশে পরিবার-পরিজনদের রেখে নিশ্চিন্তে প্রবাসে থাকা সম্ভব নয়। প্রবাসীদের পরিবারগুলোর নিরাপত্তা প্রদানে সরকারকে বিশেষ নজর দেওয়ার আহ্বানও জানান তিনি।

সাধারণ সম্পাদক হাজি ওবায়দুল হক বলেন, ‘স্বাধীনতার এত বছর পরেও যদি আমাদের এখানে বিচারের দাবি নিয়ে দাঁড়াতে হয় তাহলে কী মূল্য এই স্বাধীনতার। নুসরাতের খুনিদের কঠোর শাস্তি দাবি করেন তিনি।

সাংগঠনিক সম্পাদক হাজি আব্দুল্লাহ আল মামুন নুসরাত হত্যার প্রতিবাদ জানিয়ে বলেন, ‘যৌন হয়রানি ও পরবর্তী সময়ে গায়ে আগুন দিয়ে হত্যা কোনো মানুষের কাজ হতে পারে না। ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ও দেশের কোথাও যেন আর কোনো মেয়েকে ধর্ষণের শিকার না হতে হয় এ ব্যাপারে প্রতিরোধ গড়ে তুলতে হবে।’ নৃশংস এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি, ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার দাবি জানান তিনি।

অন্য বক্তারাও রাফি হত্যাসহ দেশে ধর্ষণ ও হত্যায় জড়িত সবাইকে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান।

সভায় পবিত্র কুরআন থেকে তিলওয়াত ও নুসরাত জাহান রাফির আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

Advertisement