Beta

অস্ট্রেলিয়া প্রবাসীদের বৈশাখী মেলা শনিবার

০৩ এপ্রিল ২০১৯, ১৮:৫৬

অস্ট্রেলিয়া প্রবাসীরা এবারের বাংলা নববর্ষ উদযাপন করতে যাচ্ছে আগামী ৬ এপ্রিল শনিবার। এই বর্ষবরণকে কেন্দ্র করে সিডনির বাংলাদেশি অধ্যুষিত শহরগুলোতে দেখা দিয়েছে বাড়তি উদ্দীপনা। বঙ্গবন্ধু পরিষদ সিডনি অস্ট্রেলিয়ার আয়োজনে হতে যাচ্ছে প্রশান্তের পাড়ে সবচেয়ে বড় আয়োজন।

প্রবাসী বাংলাদেশিদের কথা চিন্তা করে এই শীতে এটাই হবে একমাত্র প্রবাসীদের মিলনমেলা। বলছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ও মেলা কমিটির আহ্বায়ক গাউসুল আলম শাহজাদা। তিনি জানান, ৬ এপ্রিল শনিবার সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এই মেলা উদযাপিত হবে। মেলায় বাংলাদেশ থেকে আগত জনপ্রিয় সংগীত শিল্পী, সুরকার ও সংগীত পরিচালক হাবিব এবং তাঁর বাবা বিশিষ্ট সংগীত শিল্পী ফেরসৌস ওয়াহিদ প্রবাসীদের গান শুনাবেন। তাই এবারের এই বর্ষবরণের অনুষ্ঠান হবে অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিদের ইতিহাসে সবচেয়ে জমকালো ও বড় আসর।

সম্প্রতি রকডেলের পালকি রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে সংগঠনের সভাপতি ড. মাসুদুল হক মেলার ইতিহাস ও মেলার বিভিন্ন দিক, সুবিধা, অসুবিধা এবং নতুন সংযোজন বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন।

মেলায় থাকছে বিভিন্ন রকমের সুস্বাদু খাবার ও বিপণন সামগ্রীর স্টল। শিশু-কিশোরদের বিনোদনের জন্য থাকবে বিভিন্ন রাইডস। শাটল বাস সার্বক্ষণিকভাবে রেলওয়ে স্টেশন থেকে মেলা ভেনুতে যাত্রী পরিবনের জন্য নিয়োজিত থাকবে।

Advertisement