Beta

ভোটের রাতে ধর্ষণ, প্রতিবাদে মুখর অস্ট্রেলিয়ার প্রবাসীরা

০৬ জানুয়ারি ২০১৯, ১২:৫৮

ভোট দেওয়াকে কেন্দ্র করে নোয়াখালীর সুবর্ণচরে নারীকে মারধর ও গণধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে গতকাল শনিবার সিডনির লাকেম্বা শহরে প্রতিবাদ সভার আয়োজন করেন অস্ট্রেলিয়ার প্রবাসী বাংলাদেশিরা। ছবি : এনটিভি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দেওয়াকে কেন্দ্র করে নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় স্বামী-সন্তানদের বেঁধে রেখে এক নারীকে মারধর ও গণধর্ষণের ঘটনার নিন্দা জানিয়ে প্রতিবাদ সভার আয়োজন করেছেন অস্ট্রেলিয়ার প্রবাসী বাংলাদেশিরা।

গতকাল শনিবার সিডনির লাকেম্বা শহরের রেলওয়ে প্যারেড এলাকায় ‘আই রাইট’ নামে একটি বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) এই প্রতিবাদ সভার আয়োজন করে।

এ সময় সংস্থাটির চেয়ারম্যান হাবিব রহমান বলেন, ‘আমরা চাই এ ঘটনার সুষ্ঠু বিচার হোক। যদি কোনো পুলিশ সদস্যও জড়িত থাকে, আইনের মাধ্যমে তাঁরও বিচার করা হোক।’

এ সময় কমিউনিটি নেতা চিকিৎসক ওয়াহাব বকুল বলেন, ‘আমরা এ ঘটনার ধিক্কার জানাচ্ছি, তীব্র নিন্দা জানাচ্ছি এবং আশা করছি, সরকার অপরাধীদের সর্বোচ্চ শাস্তি দেবে।’

প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রবীণ রাজনীতিবিদ দেলোয়ার হোসেন, বাংলাদেশ কমিউনিটি কাউন্সিলের সাবেক সভাপতি রাশেদুল হক, নারী নেত্রী মিতা কাদেরী, ব্যারিস্টার নাসিরুল্লাহ, সোহেল ইকবাল প্রমুখ।

গত ৩০ ডিসেম্বর রোববার রাতে ভোট দেওয়াকে কেন্দ্র করে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের বাড়িতে ঢুকে স্বামী ও সন্তানদের বেঁধে ওই নারীকে শারীরিক নির্যাতন ও ধর্ষণ করা হয়। পরে ভুক্তভোগীর স্বামী নয়জনকে আসামি করে থানায় মামলা করেন।

এরই মধ্যে এ ঘটনার ‘মূল ইন্ধনদাতা’ সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো. রুহুল আমিনকে গ্রেপ্তার করা হয়েছে এবং দল থেকে বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া বেচু মিয়া, বাসু ওরফে কুড়াইল্যা বাসু, মো. স্বপন, মো. সোহেল, জসিম উদ্দিন,  হাসান আলী বুলু ও সালাউদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement