Beta

প্রশান্ত মহাসাগরের পাড়ে বৈশাখী মেলা ৬ এপ্রিল

৩০ নভেম্বর ২০১৮, ১১:০৪

গত রোববার সিডনির স্থানীয় একটি রেস্টুরেন্টে মতবিনিময় সভার আয়োজন করে বঙ্গবন্ধু পরিষদ। ছবি : এনটিভি

অস্ট্রেলিয়ার সিডনিতে প্রতিবছরই বৈশাখী মেলার আয়োজন করে বঙ্গবন্ধু পরিষদ- সিডনি। মেলায় অংশগ্রহণ করে সেখানকার অসংখ্য প্রবাসী বাংলাদেশি।

দীর্ঘদিন থেকে প্রশান্ত মহাসাগরের পাড়ে টেম্পি পার্কে এই মেলা অনুষ্ঠিত হয়ে আসছে।  প্রাণের এই উৎসব পরিচিত ‘টেম্পি মেলা’ বলেই।

এ বছর উৎসবটি অনুষ্ঠিত হবে ৬ এপ্রিল, শনিবার, ফেয়ারফিল্ড শো গ্রাউন্ডে। গত রোববার সিডনির স্থানীয় একটি রেস্টুরেন্টে এক মতবিনিময় সভার আয়োজন করে বঙ্গবন্ধু পরিষদ। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

অনুষ্ঠানের সভাপতি মাসুদ পারভেজ ও আহ্বায়ক গাউসল আজম শাহাজাদার আমন্ত্রণে এ সময় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি ও ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির শিক্ষক কাইয়ুম পারভেজ, সংগঠনের উপদেষ্টা ও আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখার সভাপতি সিরাজুল হক, কাউন্সিলর মোহাম্মদ জামান, কাউন্সিলর মোহাম্মদ হুদা প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিরাজুল হক।

নাগরিক ও সাংবাদিকদের সঙ্গে এই মতবিনিময় অনুষ্ঠানে কাইয়ুম পারভেজ প্রথম বৈশাখী মেলার বর্ণনা দিয়ে কিছুটা স্মৃতিচারণ করেন। তিনি  বলেন, ‘যখন আমরা এই মেলা শুরু করি, তখন আমরা দর্শকদের জন্য ইলিশ মাছের ব্যবস্থা করতাম। মেলা প্রাঙ্গণে বসে থাকতাম, কখন একজন প্রবাসী বাংলাদেশি আসবে আর আমরা পাঁচজন দৌড় দিয়ে তাঁকে আপ্যায়ন করতাম। আজকে সেই বৈশাখী মেলা অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিদের অনেক বড় মিলনমেলা।’

বিভিন্ন সামাজিক সংগঠন ছাড়াও বিপুল সংখ্যক সাংবাদিক এই সভায় উপস্থিত ছিলেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement