Beta

অস্ট্রেলিয়ায় শনিবার থেকে প্রবাসীদের ক্রিকেট লিগ শুরু

০১ নভেম্বর ২০১৮, ২১:১১

অস্ট্রেলিয়ার ডাব্বো প্রিমিয়ার ক্রিকেট লিগে অংশ নেওয়া প্রবাসী বাংলাদেশ দলের খেলোয়াড়রা। ছবি : এনটিভি

প্রতি বছরের মতো এবারও আগামী ৩ নভেম্বর শনিবার থেকে শুরু হতে যাচ্ছে ডাব্বো প্রিমিয়ার ক্রিকেট লিগ। এতে বাংলাদেশ দল ছাড়াও অংশগ্রহণ করছে ভারত, পাকিস্তান ও নেপালের অস্ট্রেলিয়ায় প্রবাসীরা।

ব্যাপক উৎসাহ নিয়ে সব দেশের প্রবাসীরা ওই দিন ক্রিকেট টুর্নামেন্টের খেলাগুলো উপভোগ করবে। অস্ট্রেলিয়ার নিউসাউথ ওয়েলসের ওরানা রিজিয়নের ডাব্বো শহরে ওই খেলা হবে। এতে অংশগ্রহণকারী দলগুলোর খেলোয়াড়রা সবাই অংশগ্রহণকারী দেশগুলোর প্রবাসী।

এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন অস্ট্রেলিয়া প্রবাসী জিয়া আহমেদ। বাংলাদেশ দলের প্রবাসী খেলোয়াড়রা প্রতিদিন রাতে সবাই যার যার কাজ শেষ করে চলে আসছেন প্রস্তুতি নিতে, সবাই ঘাম ঝরা পরিশ্রম করছেন যাতে করে তারা বাংলাদেশ দলকে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন করতে পারেন। এ যেন প্রবাস জীবনে বাংলাদেশ দলের জার্সি গায়ে দেশের ভাবমূর্তি রক্ষা করার লড়াই।

টুর্নামেন্টে বাংলাদেশ দলের হয়ে যেসব প্রবাসী অংশ নিচ্ছেন তাঁরা হচ্ছেন সহ-অধিনায়ক সোহাগ, এহেসান পাপ্পু, শরিফুল ইসলাম, ইমরান শরীফ, আতিকুল ইসলাম, তানভীর খান, মাইনুল হাসান মেহেদী, সেলিম মাহমুদ, মাকসুদুর রহমান ও ইভান আহমেদ।

বাংলাদেশ দলের নাম ওরানা বাংলা টাইগার্স। এরই মধ্যে এই টুর্নামেন্টকে ঘিরে ডাব্বোতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জন্য ওরানা বাংলা টাইগার্সের পক্ষ থেকে একটি বাংলা কমিউনিটি মিলনমেলার অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে এনটিভি অস্ট্রেলিয়া।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement